Mon. Jan 30th, 2023

বাকেরগঞ্জে জমি দখলের ষড়যন্ত্রের অপচেষ্টায় রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ
বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কবাই ইউনিয়নের জালজালিয়াতির গদফাদার চন্দ্রবিন্দুর আবুল কালাম আজাদ ও কলসকাঠী ইউনিয়নের ভূমিদস্যু মোঃ আবুল বাশার ভুয়া দলিলের মাধ্যমে একটি অসহায় পরিবারের জমি দখলের পায়তারা করছে। তারা উপজেলার কবাই ইউনিয়নের হানুয়া গ্রামের আঃ কুদ্দুস মিয়ার স্ত্রী সাজেয়া ইয়াসমিন ও তার পরিবারকে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেল ৩ টায় বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হানুয়া গ্রামের আঃ কুদ্দুস মিয়ার স্ত্রী সাজেদা ইয়াসমিন।

লিখিত বক্তব্যে সাজেদা ইয়াসমিন বলেন, তার স্বামী আঃ কুদ্দুস মিয়া একজন ব্যবসায়ী। বাকেরগঞ্জ থানাধীন জে এল ১৪১ নং পেয়ারপুর মৌজার হাল খতিয়ান নম্বর এসএ ৬৩, দাগ নম্বর ২২০, ২২১, ২২৮, ২৪০, ৩০১, ৩০৯, ৩১০ এ মোট সম্পত্তির পরিমাণ ২.৪৭ একর ভূমি সাজেদা ইয়াসমিনের স্বামী আব্দুল কুদ্দুস মিয়া সাব কবলা দলিল মূলে ক্রয় করে ১৯৯২-১৯৯৩ সালে ২৬৩ নং বিকে নামজারি মোকদ্দমায় তার নামে রেকর্ড করেন। ওই জমিতে তারা বসতবাড়ি উত্তোলন করে গাছপালা লাগিয়ে বসবাস করছেন। এমনকি পেয়ারপুর বাজারের ওই জমিতে তারা স্টল ঘর নির্মাণ করে ভাড়া দিচ্ছেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ওই জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে শিয়ালগুনি গ্রামের মৃত আব্দুল খালেক খানের পুত্র মোঃ আবুল কালাম আজাদ ও দুর্গাপুর গ্রামের আলী হোসেন হাওলাদার পুত্র মোঃ আবুল বাশার। আজাদ ও বাশার সিন্ডিকেট জাল-জালিয়াতি করে একটি ভুয়া দলিল তৈরি করে তাদের জমি জবরদখল করতে অপচেষ্টা চালায়। এতে ব্যর্থ হয়ে অবশেষে গত ৩ মাস পূর্বে প্রশাসনের সহায়তায় তার স্বামী আঃ কুদ্দুস মিয়া ও পুত্র শৈশবের বিরুদ্ধে একাধিক ভুয়া মামলা দিয়ে তাদের জেলহাজতে পাঠায়।

অসহায় গৃহবধু সাজেদা ইয়াসমিন অভিযোগ করে বলেন, বর্তমানে তার স্বামী ও পুত্র ষড়যন্ত্রমূলক মামলায় জেলহাজতে মানবেতর জীবনযাপন করছেন। আর এ সুযোগে চন্দ্রবিন্দুর আবুল কালাম আজাদ ও মোঃ আবুল বাশার স্থানীয় একটি মহলের যোগসাজশে তাদের জমি জোরপূর্বক দখল করার পাঁয়তারা করছেন। এই বিষয়ে তিনি পুলিশসহ সংশ্লিষ্ট প্রশাসনের সুদৃষ্টি ও সহযোগিতা কামনা করছেন।

সংবাদ সম্মেলনে সাজেদা ইয়াসমিনের কন্যা আশা মনি ও বোন রাজিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com