Mon. Jan 30th, 2023

আদমদীঘিতে দেনার দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : দেনার চাপে বিধান বর্মন (৫০) নামের এক ব্যবসায়ী গলায় দড়ির ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। গত ৩ জুলাই রোববার সকাল ১০টায় আদমদীঘির মুরইলে তার ব্যবসায়ীক প্রতিষ্ঠানের নির্মানাধীন ঘরের ভিতরে এ ঘটনা ঘটায়। বিধান বর্মন আদমদীঘির নসরতপুর ইউপির পুশিন্দা হিন্দুপাড়ার অনিল বর্মনের ছেলে ও দুই সন্তানের জনক। এ ব্যাপারে আদমদীঘি থানায় একটি ইউডি মামলা হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বিধান বর্মন নিজ ও তার স্ত্রীর নামে বিভিন্ন এনজিও এবং ব্যক্তিদের নিকট থেকে বিপুল পরিমান টাকা কর্জ গ্রহন করে। দেনার চাপে কিছুদিন পূর্বে সে আত্মগোপনে ছিল। বেশ কয়েক দিন আগে তার মুরইলে মেসার্স তৃপ্তি ট্রেডার্স নামের রড সিমেন্টের ব্যবসা প্রতিষ্ঠানে বিধান বর্মন আসে। এরপর পাওনাদাররা জানতে পেরে টাকা আদায়ের জন্য বাড়ি ও  ব্যবসা প্রতিষ্ঠানে এসে টাকা পরিশোধ করার জন্য চাপ দেয়। কয়েক দিন আগে জনৈক পাওনাদার টাকার জন্য তার বাড়ি থেকে গরু নিয়ে যায়। দেনাদারের চাপে বিধান বর্মন আত্মহত্যা করেছে বলে তার ছেলে মিহির বর্মন জানায়। বিধান বর্মন বিপুল পরিমান টাকা দেনাগ্রস্থ বলে স্থানীয়রা জানান।
গত ৩ জুলাই সকালে পাওনাদাররা মুরইলে বিধানের ব্যবসা প্রতিষ্ঠানে এসে টাকার জন্য চাপ দেয়। এসময় বিধান বর্মন পাওনাদারদের বসে রেখে পাশের নির্মানাধীন ঘরে সকলের অজান্তে বৈদ্যুতিক পাখা লাগানো রডের সাথে গলায় দড়ির ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সে ঘর থেকে বেরিয়ে আসতে দেরি হওয়ায় স্থানীয়রা ঘরের জানালা দিয়ে দেখে বিধান রায় গলায় ফাঁস দিয়ে ঝুলে রয়েছে। খবর পেয়ে পুলিশ বেলা ১২ টায় বিধান বর্মনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মডিকাল মেডিকাল কলেজ হাসপাতালে মর্গে প্রেরণ করেছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে তার মৃত্যুটি প্রকৃত কারণ জানা যাবে বলে উপ পরিদর্শক তারেক রহমান জানান।
#
আদমদীঘিতে কোরবানির পশুর বজ্র রাখার বিষয়ে সভা অনুষ্ঠিত
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : আসন্ন ঈদুল আযহার কোরবানি পশুর হাটে নির্ধারিত রেটে হাসিল আদায় ও জবাইকৃত গবাদি পশুর বজ্র যত্রতত্র না ফেলা বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। গত ৩ জুলাই রোববার বিকেলে আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসারের কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি অফিসার শ্রাবণী রায়ের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু। অঅরো উপস্থিত ছিলে উপজেলা প্রানি সম্পদ অফিসার ডা: আমিনুর ইসলাম, ইউপি চেয়ারম্যান আব্দুল হক আবু, হাট ইজারাদার একেএম জিল্লুর রহমান প্রমূখ। সভায় আসন্ন ঈদুল আযহা উপলক্ষে উপজেলার হাট বাজারে মাস্ক ব্যবহার নিশ্চিত করা, গবাদি পশুর ছাপ সরকারের নির্ধারিত হারের বেশি হাসিল আদায় না করা, হাটের জায়গা ছাড়া রেললাইন কিংবা অন্য স্থানে কোরবানির হাট না বসানো ও কোরবানির জবাইকৃত পশুর বজ্র যত্রতত্র না ফেলাসহ গুরুত্তপুর্ন সিদ্ধান্ত নেয়া হয়।
#
আদমদীঘিতে গাঁজাসহ গ্রেফতার-১
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়া আদমদীঘিতে থেকে বিক্রি কালে দেড় কেজি গাঁজাসহ রাব্বি মন্ডল (৪৬) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গত ২ জুন শনিবার রাত সাড়ে ৯টায় তিয়রপাড়া ব্রিজ-সাইলো সড়কের সাইলো আবাসিক এলাকা সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাব্বি মন্ডল নওগাঁ জেলার রানীনগর উপজেলার সিম্বা পূর্বপাড়ার আশরাফ মন্ডলের ছেলে। এ ব্যাপারে আদমদীঘি থানায় মাদক আইনে একটি মামলা হয়েছে।
পুলিশ জানায়, গত শনিবার রাতে মাদক বিরোধী অভিযান চালানোর সময় তিয়রপাড়া ব্রিজ- সাইলো সড়কের সাইলো আবাসিক এলাকার সামনে রাস্তায় গাঁজা বিক্রি কালে রাব্বি মন্ডল নামের ওই মাদক ব্যবসায়ীকে আটক ও তার হেফাজতে থাকা ব্যাগ তল্লাশি করে দেড় কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, গত রোববারদুপুরে গ্রেফতারকৃতকে আদারতে প্রেরণ করা হয়েছে।
#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com