Mon. Jun 27th, 2022

পটুয়াখালী জেলার পাচটি ইউনিয়নে আজ ভোট গ্রহণ

মোঃ শামীম পটুয়াখালী 

ঈদের দিনে মানুষ যেমন খুশি হয়, আইজ আমাগো হেমন খুশি লাগতেছে। আইজ ১২ বছর ধইরা নির্বাচন হয় না। অন্য এলাকা যেকানে নির্বাচন হইছে, টিভিতে দেখছি মানসে ভোট দেয়, হেই সময় খারাপ লাগছে।’

পটুয়াখালী সদর উপজেলার মৌকরন ইউনিয়ন পরিষদের বিএলপি ডিগ্রি কলেজ ভোটকেন্দ্রে এভাবেই নিজের অভিব্যক্তি প্রকাশ করেন ৫৫ বছর বয়সী জাহানারা বেগম।

তবে শুধু মৌকরন ইউনিয়নেই নয় সদর উপজেলার ৫টি ইউনিয়নের সবগুলোতেই ১২ বছর পর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে লাউকাঠী ইউনিয়ন ভেঙে লাউকাঠী এবং মৌকরন ইউনিয়ন গঠন করা হয়েছে।

 এছাড়া সদর উপজেলার ইটবাড়িয়া, জৈনকাঠী এবং কালিকাপুর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সীমানা জটিলতা ও মামলার কারণে গত ১২ বছরে এসব ইউনিয়নে নির্বাচন বন্ধ ছিল।

এই ধাপে পটুয়াখালী সদর উপজেলার ৫টি ইউনিয়ন ছাড়াও কলাপাড়া উপজেলার লতাচাপলি, ধুলারসর এবং দশমিনা উপজেলার চরবোরহান ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

পটুয়াখালী সদর উপজেলার পাঁচটি ইউনিয়নে চলমান  ইউপি নির্বাচনকে কেন্দ্র করে পটুয়াখালী পুলিশ   সার্বক্ষণিক মনিটরিং করছেন জেলা পুলিশ।  তারই ধারাবাহিকতায় বিভিন্ন ভোট সেন্টার পরিদর্শন করছেন পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার মহোদয়।

 (১৫ জুন) সকাল ৮টায় ভোটকেন্দ্রগুলোতে ঘণ্টা বাজিয়ে ভোটগ্রহণ শুরুর বিষয়টি জানানো হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। এবার সব ইউনিয়নেই ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com