Mon. Jun 27th, 2022

কয়রায় বাস চাপায় স্কুল ছাত্রের মৃত্য, ক্ষোভে বাসে অগ্নিসংযোগ করলো বিক্ষুব্ধ জনতা


গাজী নজরুল ইসলাম,  খুলনা জেলা প্রতিনিধিঃ
খুলনার কয়রায় সড়ক দুর্ঘটনায় রমজান আলী (১৪) নামের এক স্কুলছাত্র নিহত হয়েছে। সে উপজেলার বামিয়া মন্ডল মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর ছাত্র ও বামিয়া গ্রামের কিনু সরদারের ছেলে। 
আজ মঙ্গলবার (১৪ জুন) দুপুর আড়াইটার দিকে উপজেলার বমিয়া এম.এম মাধ্যমিক বিদ্যালয়ের সামনে বাস, মোটর, টমটম ও সাইকেলের চতুরমুখী সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।স্কুলছাত্র নিহত হওয়ার পর বিক্ষুব্ধ এলাকাবাসী বাসটিতে আগুন ধরিয়ে দেয়।তাৎক্ষনিকই খবর পেয়ে কয়রা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিভানো ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
ঘটনা স্থলে প্রত্যক্ষদর্শীরা জানান, রমজান আলী সাইকেলে করে প্রাইভেট পড়তে যাচ্ছিল  সে বামিয়া এম.এম মাধ্যমিক বিদ্যালয়ের সামনে পৌছালে বিপরীত দিক থেকে আসা কয়রা হতে  পাইকাগাছাগামী  টাংঙ্গাইল জ ০৪-০০৩৪ সাফায়েত নামের একটি বাসের সাথে সংঘর্ষ হয় এতে সে সাইকেল থেকে সড়ক ছিটকে পড়ে। এরপর বাসের সামনের চাকা তার মাথার উপরে উঠে যায়। ঘটনাস্থলে সে মারা যায় এবং অপর দিক হতে আসা মোটর সাইকেল বাসের সাথে ধাক্কা খেয়ে পাশের পুকুরে পড়ে যায় ও ধান ভর্তি টমটমটি ওল্টে যায়।
বামিয়া মন্ডল মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান দুর্ঘটনাটি দুপুর আড়াইটার সময় হয়েছে, এসে দেখি আমার স্কুল ছাত্রের মৃত দেহটি রাস্তার উপর পড়ে আছে। এ বিষয়ে কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএমএস দোহা জানান, দুর্ঘটনার খবর পাওয়া মাত্র আমি পুলিশ সদস্যদের নিয়ে তাৎক্ষিণকভাবে ঘটনাস্থলে আসি। এসে দেখি বিক্ষুব্ধ জনতা বাসে অগ্নিসংযোগ ও সড়ক অবরোধ করে রেখেছেন এবং শতশত মানুষ মোবাইলে ভিডিও ধারণ করছে। তখন পাশে থাকা পুকুর থেকে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রনে এনে সড়ক পথে যান চলাচল স্বাভাবিক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। তবে এ ব্যাপারে এখন ও কারো আটক বা গ্রেপ্তার করা হয়নি।
কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও সুজিত বৈদ্য জানান সড়ক দুর্ঘটনায় আহত কামরুল ইসলাম ও রোকনের অবস্থা গুরুতর হওয়ায় খুলনা মেডিকেল কলেজে রিফার্ড করা হয়েছে।ঘটনাটি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস, সহকারী পুলিশ সুপার (ডি-সার্কেল) সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com