Mon. Jun 27th, 2022

লৌহজংয়ে পূর্বশত্রুতার জেরে পিটিয়ে জখম, আহত ৪



ফৌজি হাসান খান রিকু,

লৌহজং (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পূর্বশত্রুতার জেরে রান্নাঘর ভাঙ্গাকে কেন্দ্র করে দেশীয় অস্ত্র শাবল ও টেটা দিয়ে চারজনকে জখম করার ঘটনা ঘটেছে। গত শুক্রবার দুপুরে উপজেলার বৌলতলী ইউনিয়নে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- উপজেলার বৌলতলী গ্রামের আলী আকবর শিকদার (৬৫) এবং আলী আকবর শিকদারের স্ত্রী ফয়জুন্নেসা (৫৫) ও আলী আকবর শিকদারের ছেলে ফারুক শিকদার (৩৮) এবং ইমরান সিকদার (২৯)। এদের মধ্য ফারুক শিকদারের অবস্থা আশংকাজনক। এ ঘটনায় দু’পক্ষেই লৌহজং থানায় মামলা দায়ের করেন। পরে অভিযান পরিচালনা করে মো. মোস্তফা শেখ (৪২) নামক এক ব্যক্তিকে গ্রেফতার করেন পুলিশ। গ্রেফতারকৃত মোস্তফা শেখকে রবিবার সকালে মুন্সীগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, গত শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার বৌলতলী গ্রামের একই বাড়িতে মৃত সিদ্দিক শিকদারের ছেলে মনোয়ারা শিকদার (১৮) ও মোতালেব শিকদার (৪২) এবং মনোয়ারা শিকদারের ছেলে মুন্না শিকদার (১৮) শাবল দিয়ে রান্না ঘরের বেড়া ভাঙতে শুরু করলে এ সময় ফারুক শিকদার ও ইমরান শিকদার তাদের বাঁধা-দিতে চেষ্টা করলে তাদের এলোপাতাড়ি শাবল ও টেটা দিয়ে পিটিয়ে কুপিয়ে জখম করে। ছেলেদের বাঁচাতে তাদের বাবা ও মা এগিয়ে এলে তাদেরও লাঠিপেটা করে প্রতিপক্ষ। পরে প্রতিবেশীরা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত ইমরান শিকদার জানান, শুক্রবার দুপুরে আমাদের রান্না ঘরের বেড়া ভাঙতে শুরু করে মনোয়ার শিকদার ও মোতালেব শিকদার। আমি তাদেরকে বাঁধা দিলে তারা শাবল ও টেটা দিয়ে আমার ও আমাদের পরিবারের উপর হামলা চালায়। এতে আমিসহ আমার বাবা-মা ও বড় ভাই শুরুতর আহত হই। এ বিষয়ে শুক্রবার আলী আকবর বাদী হয়ে লৌহজং থানায় মামলা দায়ের করা হয়েছে।

এ দিকে আরেক পক্ষের বাদী সামছুন্নাহার জানান, ওদের রান্না ঘরের অংশে আনুমানিক একহাত আমাদের জমিতে পড়েছে। আমি চলাচলের জন্য জায়গা রেখে ঘর নির্মাণ করার কথা বললে ইমরান শিকদার গালাগালি শুরু করে। আমি গালাগালি দেওয়ার নিষেধ করলে ইমরান শিকদার আমার বসতবাড়ির উঠানে রান্না ঘরের সামনে আমার চুলের মুঠি ধরিয়া এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। আমাদের বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করেছে সেটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট। বরং আমাদের উপর তারা হামলা করেছে।

এ বিষয়ে লৌহজং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল্লাহ্ আল তায়াবীর জানান, গত শুক্রবার দুপুরে উপজেলার বৌলতলী গ্রামে এ ঘটনাটি ঘটে। এ বিষয়ে উভয়পক্ষ মামলা দায়ের করেন। মামলা সাপেক্ষে একজনকে গ্রেফতার করা হয়েছে। সে সাথে ঘটনা তদন্ত চলমান রয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com