Mon. Jun 27th, 2022

আদমদীঘিতে হত্যা মামলা থেকে রক্ষা পেতে আসামীর সংবাদ সম্মেলন

আদমদীঘিতে আজিম উদ্দীন হত্যা মামলা থেকে রক্ষা পেতে প্রধান আসামী তারা বিবি (৫০) নামের এক নারী সংবাদ সম্মেলন করেছেন। তিনি নিহতের বেয়াইন এবং উপজেলার বিনসাড়া গ্রামের ফুলবর রহমানের স্ত্রী। সোমবার সকালে আদমদীঘি প্রেসক্লাবের অস্থায়ি কার্যালয়ে ওই নারী সংবাদ সম্মেলনের মাধ্যমে মামলাটির পূর্ণ তদন্ত করা প্রয়োজন বলে দাবী করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, হঠাৎ পরে গিয়ে মেয়ের শ্বশুর অসুস্থ হন। এমন খবর পেয়ে গত ২০২১ সালের ১৬ নভেম্বর সকালে তাকে দেখতে যান তারা বিবি। কিন্তু ততক্ষণে তাকে হাসপাতালে নেয়ায় বেয়াইয়ের সাথে তার দেখা না হওয়ায় বাড়িতে ফিরে আসেন এবং পরবর্তী দিনে এসে তিনি দেখে যাবেন বলে সীদ্ধান্ত নেয়। এদিকে বেয়াইয়ের (আজম উদ্দীন) অবস্থার অবনতি ঘটলে তাকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২ ডিসেম্বর তিনি মারা যান। এরপর তার মেয়ে এবং জামাইয়ের সাথে পারিবারিক শত্রুতার জের ধরে জামাইয়ের বড় ভাই দেলোয়ার হোসেন বাদী হয়ে তাকে (তারা বিবি) প্রধান আসামী করে আদমদীঘি থানায় ১৮ নভেম্বর একটি মিথ্যা হত্যা মামলা দায়ের করেন। অবশ্য ওই মামলায় তার মেয়েকেও আসামী করা হয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে মিথ্যা মামলাটির পূর্ণ তদন্ত করা প্রয়োজন বলে তিনি দাবী করেন।তবে বাদী দেলোয়ার হোসেন তার মামলায় উল্লেখ করেন, তার বাবা আজিম উদ্দীনকে আসামীরা হত্যার উদ্যেশে মারপিট করলে গুরুত্বর অসুস্থ হওয়ায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
মামলার তদন্তকারি কর্মকর্তা ও আদমদীঘি থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হোসেন জানান, ওই মামলার তদন্ত শেষ করে রির্পোট পাঠিয়ে দেয়া হয়েছে। তদন্তে পওয়া গেছে ‘নিহত ব্যক্তির মাথায় আঘাতের কারনে রক্ত জমাট বেঁধে তার মৃত্যু হয়। আসামী পক্ষের সকল দাবী যে সঠিক তা নয়। আমরা অনেক যাচাই বাচাই করে এবং মেডিকেল রিপোর্ট অনুপাতে তদন্ত রিপোর্ট সম্পন্ন করে পাঠিয়ে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com