Thu. Dec 8th, 2022

¤œানী ভাতার অর্থে দুই সড়ক মেরামত সান্তাহার পৌর মেয়র ও কাউন্সিলরদের মহতি উদ্যোগ



আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে আদমদীঘির সান্তাহার পৌরসভা এলাকার জনগনের চলাচলে দুর্ভোগ লাঘবে পৌর মেয়র ও কাউন্সিলরগন এক মহতি উদ্যোগ গ্রহন করেছেন। তারা এক মাসের সম্মানী ভাতা নিজেরা গ্রহন না করে ওই অর্থ দিয়ে দুইটি সড়ক মেরামতের কাজ করছেন। এই দুটি সড়কের মেরামত কাজ সম্পন্ন করায় পৌরবাসিদের স্বস্তি ফিরে এসছে।
আদমদীঘির সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টু জানান, পৌরসভা এলাকার রেলগেট থেকে হার্ভে স্কুল হয়ে সাইলো সড়ক পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার ও পৌরসভা গেট থেকে হবির মোড় সড়ক পর্যন্ত ১ কিলোমিটার এই দুই সড়কের পাকা কাপেটিং উঠে যানবাহনসহ সাধারণ মানুষের চলাচলে প্রায় অযোগ্য হয়ে পড়েছিল। কিন্তু সরকারি ভাবে পর্যাপ্ত বরাদ্দ না থাকায় তা দীর্ঘ দিনেও সংস্কার করা সম্ভব হয়নি। বর্তমানে পবিত্র ঈদুল ফিতরে জনসাধারণ ও যানবাহন চলাচলে যাতে কোন দুর্ভোগ পোহাতে না হয় এজন্য পৌরসভার কাউন্সিলরদের সাথে মতবিনিময় করে মেয়র ও কাউন্সিলরদের এক মাসের সম্মানী ভাতার অর্থ নিজেরা গ্রহন না করে সেই অর্থ দিয়ে এই দুই সড়ক মেরামত কাজ করার উদ্যোগ গ্রহন করা হয়। সেই মোতাবেক গত ১৭ এপ্রিল থেকে হার্ভে স্কুল সড়কে কাজ শুরু করা হয় এবং গতকাল ২১ এপ্রিল বৃহস্পতিবার পৌরসভা সড়কে মেরামত কাজ সন্ধ্যা নাগাদ কাজ শেষ হবে। এ কাজে তিন লক্ষাধিক টাকা ব্যয় ধরা হয়েছে বলে তিনি দাবী করেন। এদিকে সান্তাহার পৌরসভার জনগুরুত্বপুর্ন এই দুই সড়ক মেরামতের কাজ শেষ হওয়ায় যানবাহন ও শতশত পৌরবাসির চলাচলে দুর্ভোগ অনেকটাই লাঘব হবে এমনটাই দাবী করেন সান্তাহার পৌরবাসি।
#
বাদি ও তার স্বশুরকে হুমকির অভিযোগ
আদমদীঘিতে গৃহবধু ধর্ষনের চেষ্টা অভিযোগে মেম্বারসহ দুইজনের বিরুদ্ধে মামলা
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘিতে গৃহবধুকে ধর্ষনের চেষ্টা ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত ১৯ এপ্রিল বগুড়ার নারী ও শিশু নির্যাতন দমন আইন আদালত-১ এ আদমদীঘির ছোট চাটখইর হিন্দুপাড়ার ভিকটিম নিজেই বাদি হয়ে একই গ্রামের শামসুল হকের ছেলে নসরতপুর ইউপি সদস্য আবুল কাশেম (৪০) ও অজয় চন্দ্র বর্মনের ছেলে মিঠুন (৩৫) কে অভিযুক্ত আসামী করে এই মামলা দায়ের করেন। আদালত বাদিনীর অভিযোগ আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য আদমদীঘি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন।
মামলা সুত্রে জানাযায়, আদমদীঘির ছোট চাটখইর গ্রামের বিবাদী আবুল কাশেম ও মিঠু ওই গৃহবধুর বাড়িতে যাওয়া আসা ও স্বামীর রিক্সাভ্যান যোগে বাজারে যাওয়া আসা করতো। সেই সুবাদে বাদিনীকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিলে বিষয়টি স্বামী ও গ্রামবাসিদের জানায়। এরপর গত ১০ এপ্রিল বাদিনীর স্বামী বাড়িতে না থাকার সুযোগে রাত সাড়ে ৮টায় আসামীরা বাদিনীর ঘরে ঢুকে চাকুর ভয় দেখিয়ে ধর্ষনের চেষ্টা করে। এসময় বাদিনী চিৎকার দিলে প্রতিবেশিরা এগিয়ে আসায় ধর্ষনের চেষ্টাকারিরা পালিয়ে যায়। এদিকে মামলা দায়েরের খবর পেয়ে আসামীরা বাদিনী ও তার স্বশুড়কে মামলা তুলে নিতে চাপ ও হুমকি প্রদান করছে বলে বাদিনী সাংবাদিকদের নিকট অভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com