Mon. May 16th, 2022

ভারত ও শ্রীলঙ্কায় শুভেচ্ছা সফরে মোংলা ছেড়েছে কোস্টগার্ডের জাহাজ কামরুজ্জামান

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা ২২ দিনের শুভেচ্ছা সফরে  ভারত ও শ্রীলঙ্কার  উদ্দেশ্যে মোংলা ছেড়ে গেছে কোস্টগার্ডের জাহাজ “বিসিজিএস কামরুজ্জামান।” শনিবার (৯ এপ্রিল) দুপুর আড়াইটায় মোংলার দিগরাজ কোস্টগার্ড বার্থ থেকে ছেড়ে যায় কোস্টগার্ডের অফশোর পেট্রোল ভেসেল (ওপিভি) ‘বিসিজিএস কামরুজ্জামান।”

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, ভারতের গোয়ায় অনুষ্ঠিতব্য “ন্যাশনাল লেভেল পলুশন রেন্সপন্স এক্সারসাইজ” এ অংশ নেবে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ “বিসিজিএস কামরুজ্জামান।” মোংলা সমুদ্র বন্দর থেকে রওনা দিয়ে জাহাজটি পথিমধ্যে ভারতের চেন্নাই ও শ্রীলঙ্কার কলম্বো সমুদ্র বন্দরে শুভেচ্ছা সফর করবে।

১৫ জন কর্মকর্তা ১০৬ জন নাবিক ও ১৫ জন অসামরিক ব্যক্তিকে নিয়ে ভারতের উদ্দেশ্যে গমন করা জাহাজটির অধিনায়কের দায়িত্ব পালন করছেন ক্যাপ্টেন এম কিবরিয়া হক, (ট্যাজ), পিসিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন।
পোতাশ্রয় ত্যাগের প্রাক্কালে জাহাজটিকে বিদায় জানান কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মোসায়েদ হোসেন, (ট্যাজ), বিসিজিএম, এএফডব্লিউসি, পিএসসি, বিএন। এসময় কোস্টগার্ডের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও জাহাজে কর্মরত সকল কর্মকর্তা এবং নাবিকবৃন্দের পরিবারবর্গ উপস্থিত থেকে তাদের প্রিয়জনদের বিদায় জানান।

এই শুভেচ্ছা সফর ও  মহড়ায় অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশ ও অন্যান্য দেশের কোস্টগার্ডের মধ্যে বিদ্যমান পারস্পরিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে এবং কোস্টগার্ড সদস্যদের পেশাগত মান, দক্ষতা ও কর্মপরিধি আরো বহুলাংশে বৃদ্ধি পাবে বলে প্রতীয়মান। মহড়ায় অংশগ্রহণ ও শুভেচ্ছা সফর শেষে জাহাজটি আগামী ৩০ এপ্রিল দেশে প্রত্যাবর্তন করবে বলে আশা করা যায়।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com