Mon. May 16th, 2022

বঙ্গবন্ধু জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের জন্য কাজ করেছেন….মোংলায় সিটি মেয়র খালেক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা বঙ্গবন্ধু জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের জন্য কাজ করেছেন। কোন লোভ লালসা তাঁকে আকৃষ্ট করতে পারেনি। এই জন্য তিনি বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়েছেন। আওয়ামীলীগ সরকার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার বিষয়ে আন্তরিক। যে কারণে মোংলার তিনিটি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ হয়েছে। লেখাপড়া শিখে মানুষের মতো হতে হবে। দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। শিক্ষার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চা শিক্ষার্থীদের মনন গঠনের জন্য অপরিহার্য। ১২ই মার্চ শনিবার সকালে মোংলা সরকারি কলেজ’র আয়োজনে কলেজ মাঠে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কর্পোরেশন’র মেয়র আলহাজ্ব  তালুকদার আব্দুল খালেক একথা বলেন। 
শনিবার সকাল ১১টায় পুরস্কার বিতরণ ও নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোংলা  কলেজ’র অধ্যক্ষ মো. গোলাম সরোয়ার। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি, কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শিক্ষাবিদ সুনীল কুমার বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার, সহকারি পুলিশ সুপার আসিফ ইকবাল ও থানা অফিসার ইনচার্জ মো. মনিরুল ইসলাম।
 বিশেষ অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি বলেন মানসম্মত কলেজ হিসেবে মোংলা সরকারি কলেজের সুনাম রয়েছে। তিনি নবীন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন লেখা পড়ার মাধ্যমে মানুষের মতো মানুষ হয়ে মোংলাকে ও দেশকে এগিয়ে নিতে হবে । নবীন বরণ অনুষ্ঠানে দ্বাদশ শ্রেণীর পক্ষ থেকে বক্তব্য রাখেন সায়মন বয়াতি এবঋ  একাদশ নবীন ছাত্র-ছাত্রীদের পক্ষ  থেকে বক্তব্য রাখেন ঈষাণি মন্ডল। অনুষ্ঠানের শুরুতেই নবীন ছাত্র-ছাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেয়া হয়। সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. গোলাম সরোয়ার বলেন মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের গড়ে তুলতে মোংলা সরকারি কলেজ বিরামবিহীন ভাবে কাজ করে যাচ্ছে ।

এছাড়া বক্তব্য রাখেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নূর আলম শেখ, কলেজের সাবেক ছাত্র সাংবাদিক আহসান হাবিব, অধ্যাপক কুবের চন্দ্র মন্ডল, প্রভাষক প্রদীপ অধিকারী, প্রভাষক মাহবুবুর রহমান, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস ও ইউপি চেয়ারম্যান মোল্লা মো. তারিকুল ইসলাম ।  পুরস্কার বিতরণ ও নবীন বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মাননীয় মেয়র শেখ আঃরহমান,  সাবেক রামপাল উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আব্দুর রউফ, মোংলা উপজেলা  আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. ইব্রাহিম হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, ইউপি চেয়ারম্যান  নাজিনা বেগম নার্জিন, ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল,  ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইস্রাফিল হোসেন হাওলাদার,পৌর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আল মামুন,পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃএরশাদ হোসেন রনি সহ প্রমূখ  । 
সবশেষে প্রধান অতিথি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এবং উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।###

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com