Wed. Sep 22nd, 2021

মৌলভীবাজারে আমেরিকান প্রবাসীর সহযোগিতায় গভীর রাতে রাস্তায় বসবাসকারী গৃহহীনদের ঈদ উপহার বিতরন।

তরফদার মামুন
মৌলভীবাজার থেকেঃ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আমেরিকান প্রবাসী জালাল উদ্দিনের আর্থিক সহযোগিতায় অসহায় , পাগল ও ঠিকানাহীনলোকদের ঈদের কাপড় , নগদ অর্থ ও খাবার বিতরন করেন একদল তরুন । জানা যায় তাদের এই কার্যক্রমগুলো ১১ জুলাই করনা মহামারীর লকডাউন থেকে করে আসছে । এই মহামারীতে এখনো গৃহহীন উন্মাদ পাগল, অসহায় ও বৃদ্ধরা বসবাস করেন রাস্তায়। নিজেদের রক্ষা করতে তাদের কাছে নিরাপদ সহাবস্থান, সামাজিক সেবা, খাবার পানীয় এবং পরিচ্ছন্নতার বালাই নেই। ঘরে থাকুন এই মৌলিক নির্দেশনার অর্থ তাদের কাছে নেই কেননা তাদের থাকার মতো কোন ঘরই নেই। রাস্তায় বসবাসকারী এসব মানুষের কাছে পর্যাপ্ত খাবার না থাকায় অনেকে রাতযাপন করছে অর্ধাহারে অনাহারে।
মঙ্গলবার (২০জুলাই) মধ্যরাতে শহরের কুসুমবাগ,ঢাকা বাসস্ট্যান্ড, দরগাহ গেট,শমসেরনগর রোড, কোর্ট পয়েন্ট,চাদনীঘাট, আখাইলকুড়া ইউনিয়নের বেশ কয়েকটি জায়গায় ঘুরে ঘুরে উন্মাদ পাগল, অসহায় ও বৃদ্ধদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন শেখ তোফায়েল আহমদ,আফছার ইবনে রহীম, আজিজুল ইসলাম রিয়াদ,কয়েছ আহমদ,আলী হোসেন।
তারা বলেন, সবাই যখন ঘরবন্দি করোনার প্রকোপে তখন মানসিক পাগল ও গৃহহীন অসহায়রা ভোগছেন খাবার পানীয় অভাবে। লকডাউনে তেমন পর্যাপ্ত খাদ্য আহরণ হচ্ছে না। খাবার পেয়ে তাদের আচমকা হাস্যোজ্জ্বল মুখ আমাদের বিমোহিত করেছে। ইনশাআল্লাহ! আমরা ধারাবাহিক বিতরণের চেষ্টা করবো। পাশাপাশি তাদের সাহায্যার্থে সামাজিক দায়বদ্ধতা থেকে সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

তাজা খবর

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com