Sat. Jul 24th, 2021

রূপালী ব্যাংকের শাখা স্থানান্তরের উদ্যােগ বাতিলের দাবীতে ওসমানীনগরে মানবন্ধন

এম এ কাদির, বালাগঞ্জ :
সিলেটের ওসমানীনগর কলারাই বাজারে অবস্থিত রূপালী ব্যাংক লিমিটেডের শাখা স্থানান্তরের উদ্যােগ বাতিলের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
বুধবার (১৬ জুন) দুপুরে উপজেলার কলারাই বাজারে সিলেট-ঢাকা মহাসড়কের রূপালী ব্যাংকের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সভায় বক্তারা বলেন, কলারাই এলাকার প্রবাসীরা এই ব্যাংকের মাধ্যমে রেমিটেন্স দেশে প্রেরণ করেন গ্রাহকরা সহজেই টাকা উত্তোলন করতে পারেন এছারা অত্রাঞ্চলের অধিকাংশ মানুষ উক্ত রূপালী ব্যাংক লিমিটেডের শাখার গ্রাহক প্রয়োজনীয় আর্থীক লেনদেন করে আসছেন।
সম্প্রতি রূপালী ব্যাংক কর্তৃপক্ষ তাদের কলারাই বাজার শাখাটি স্থানান্তরের উদ্যোগ নিয়েছে। এতে করে শত শত গ্রাহক ভোগান্তিতে পড়ার আশঙ্কা রয়েছে। উপজেলার সাদিপুর, বুরুঙ্গা বাজার ও গোয়ালাবাজার এই তিন ইউনিয়নের মধ্যখানে কলারাই বাজারে একটি মাত্র ব্যাংক থাকায় বাজারের শত শত ব্যবসায়ী এই ব্যংকের মাধ্যেমে লেনদেন করে থাকেন। তা ছাড়া এলাকার সাধারণ মানুষ বিদ্যুৎ বিলসহ ব্যাংকি সুবিধা ভোগ করেন এই ব্যাংকের মাধ্যমে। শাখাটি সরিয়ে নিয়ে সাধারণ মানুষ অর্থীক লেনদেনে নানামুখী সমস্যায় পড়বেন।
মাববন্ধন পরবর্তী এক পথসভা অনুষ্ঠিত হয় আলহাজ্ব মাওলানা জাকির হোসেনের সভাপতিত্বে, মাওলানা মোতাসিম বিল্লাহ জালালীর পরিচালনায় বক্তব্য রাখেন স্থানীয়, প্রবীণ ব্যক্তিত্ব ফয়েজ চৌধুরী, আব্দুল গণি, সাবেক ইউপি সদস্য ফিরোজ মিয়া, আব্দুল রাজ্জাক, ইছহাক মিয়া, মজনু মিয়া, মাওলানা আব্দুস শুকুর, শাহাব উদ্দিন, শাহ সামছুল ইসলাম, সমছু মিয়া, আজিজ মিয়া, আব্দুল মন্নান, মফিজ মিয়া প্রমুখ।
উল্লেখ্য, সম্প্রতি রূপালী ব্যাংকের কলারাই বাজার শাখাটি স্থানান্তরের উদ্যোগ গ্রহনের খবর পেয়ে ব্যাংক স্থানান্তর না করার জন্য গ্রাহক ও বাজারের ব্যবসায়ীদের স্বাক্ষরিত একটি লিখিত স্মারক লিপি সিলেট আঞ্চলিক অফিসসহ সংশ্লিষ্ট কর্তিপক্ষের নিকট প্রেরণ করা হয়। ঐ স্বারক লিপিতে উক্ত ব্যাংকের শাখা অন্যত্র স্থানান্তর না করার সুপারিশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, জেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান, সহ-সভাপতি শফিকুর রহমান চৌধুরী, ওসমানীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী, সাদিপুর ইউনিয়ন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ, গোয়ালাবাজার ইউনিয়ন চেয়ারম্যান আতাউর রহমান মানিক, বুরুঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান এমজি রাসুল খালেক আহমদ, ইউপি সদস্য মানিক মিয়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com