Sun. Jul 25th, 2021

মঠবাড়িয়ায় গ্রাম থেকে দুটি চিত্রা হরিণ উদ্ধার


জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ
 পিরোজপুরের মঠবাড়িয়ায় গ্রাম থেকে দুটি চিত্রা হরিণ উদ্ধার করা হয়েছে। 
২৭ মে (বৃহস্পতিবার) সকালে উপজেলার বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া গ্রামে হরিণ দুটি দেখতে পেয়ে এলাকাবাসী উদ্ধার করেন। ধারনা করা হচ্ছে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অতি জোয়ার ও জলোচ্ছাসের কারণে ভেসে আসে ওই হরিণ দুটি। পরে বগী ফরেস্ট স্টেশনের সহকারী স্টেশন কর্মকর্তা হাবিবুর রহমানের কাছে সকাল ১০টার দিকে হরিণ দুটি হস্তান্তর করা হয়।
স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার বেতমোর ইউনিয়নের উলুবাড়িয়া বেড়িবাঁধের পাশে বসবাসকারী জেলে শহিদুল ইসলাম খুব সকালে তার নৌকার পানি সেচ করে বাড়ি ফেরার পথে বেড়িবাঁধের পাশে ঝোপঝাড়ের ভিতর একটি  হরিণ দেখতে পায়। এ সময় তিনি হরিণটি তাড়া করলে দৌড়ে পূর্ব দিকের মাঠে পড়ে। পরে এলাকাবাসী বিশ্বাস বাড়ির সামনে থেকে হরিণটিকে উদ্ধার করে ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বেপারীর বাড়িতে রাখেন। তার কিছু সময় পরে ওই একই এলাকায় আরেকটি হরিণ দেখতে পায়। এ সময় এলাকাবাসী তাড়া করলে পার্শবর্তী এলাকা গোলবুনিয়া গ্রামের আমতলা বাজারের উত্তর পার্শে মিলন ফরাজী বাড়ির সামনে থেকে অপর হরিণটিকে উদ্ধার করতে সক্ষম হয়।
বগী ফরেস্ট স্টেশনের সহকারী স্টেশন কর্মকর্তা (বন প্রহরী) হাবিবুর রহমান বলেন, উলুবাড়িয়া গ্রামের মৎস্য ব্যবসায়ী আ: হামিদ খান আমাকে মোবাইল ফোনে লোকালয়ে হরিণ উদ্ধারের কথা জানালে উত্তাল নদীর ঢেউ উপেক্ষা করে ট্রলার নিয়ে ছুটে যাই এবং এলাকাবাসীর উস্থিতিতে হরিণ দুটি গ্রহণ করি।
শরণখোলা রেঞ্জের সহকারি বন সংরক্ষক মোঃ জয়নাল আবেদিন বলেন, ঘূণিঝড় ইয়াসের প্রভাবে অতি জেয়ারের জলোচ্ছ্বাসের কারণে হরিণ দুটি ভেসে আসছে বলে ধরণা করা হচ্ছে।তিনি জানান, উদ্ধারকৃত হরিণ দুটি সুন্দরবনে অবমুক্ত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com