Fri. Dec 3rd, 2021

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলি হামলার নিন্দা জানিয়েছেন হাফিজ মাছুম আহমদ দুধরচকী

মুসলমানদের তৃতীয় পবিত্রতম মসজিদ আল-আকসা সহ শান্তিপ্রিয় ফিলিস্তিনের নারী-শিশুসহ নিরস্ত্র জনগণের ওপর সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের সেনাবাহিনীর সাম্প্রতিককালের ভয়াবহ বর্বর বিমান হামলার তীব্র নিন্দা জানিয়েছেন জকিগঞ্জ উপজেলা সচেতন নাগরিক ফোরাম সিলেটের প্রতিষ্ঠাতা সভাপতি, সিলেট নগরীর কদমতলী মাজার জামে মসজিদের সাবেক ইমাম ও খতিব, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হাফিজ মাছুম আহমদ দুধরচকী। পাশাপাশি জুলুমের শিকার নিপীড়িত ফিলিস্তিনি জনগণের প্রতি সংহতি প্রকাশ করেছেন।  তিনি এই হামলাকে মানবাধিকারের চরম লঙ্ঘন বলেও মন্তব্য করেছেন। এই হামলায় হতাহতদের প্রতি তিনি শোক জানান।
বিবৃতিতে দুধরচকী ইসরাইলের হামলার বিরুদ্ধে এবং ইসরাইলের দখলদারি থেকে ফিলিস্তিনকে মুক্ত করে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য জাতিসংঘ, ওআইসি, ইউরোপীয় ইউনিয়নসহ আন্তর্জাতিক সম্প্রদায় এবং বাংলাদেশ সরকারকে বলিষ্ঠ ভূমিকা পালন করার আহবান জানান।পবিত্র আল-আকসা মসজিদ, গাজা, আলজাজিরা, এপিসহ বিভিন্ন গণমাধ্যম কার্যালয় ও অন্যান্য ফিলিস্তিনি এলাকায় ইসরাইলের হামলার তীব্র নিন্দা জানিয়ে হাফিজ মাছুম আহমদ দুধরচকী বলেন, করোনার এই কঠিন সময়ে, পবিত্র রমজানে, শবে কদরে, জুমাতুল বিদায়, পবিত্র ঈদুল ফিতরের দিনসহ এখনো ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের ন্যক্কারজনক ও নৃশংস হামলা চলছে। এই হামলা মানবতার বিরুদ্ধে এক জঘন্যতম অপরাধ। এই হামলা বিশ্বব্যাপী চলমান বর্বরতার আরেকটি ঘৃণ্যতম উদাহরণ হয়ে থাকবে। ইসরাইলের হামলা বিশ্বের মুসলমানের অনুভূতিতে চরম আঘাত হেনেছে। মানবিক বিবেকসম্পন্ন যেকোনো ধর্মের মানুষের মনে এই অমানবিক হামলা নাড়া দিয়েছে। এই হামলা মানবাধিকারের চরম লঙ্ঘন।
তিনি বলেন, ইসরাইলের হামলার সংবাদ যেন বিশ্ব না জানতে পারে, তাই গণমাধ্যমের কার্যালয় গুঁড়িয়ে দেওয়া হয়েছে ইসরাইলের এই অমানবিক হামলা ও হত্যাযজ্ঞ ফিলিস্তিনিদের অধিকার ও মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করবে। স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার ফিলিস্তিনিদের ন্যায্য ও জন্মগত অধিকার।
বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থা এই হামলার নিন্দা জানালেও তা যথেষ্ট নয়। ঐক্যবদ্ধ মুসলিম উম্মাহকে আন্তর্জাতিক ফোরামে এক ও অভিন্ন ভাষায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলিদের হামলার বিরুদ্ধে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় যথাযথ ভূমিকা পালন করার আহবান জানান দুধরচকী।
এসময় ফিলিস্তিনিদের অধিকার আদায়ে ইসলামী প্রতিরোধ সংগঠন হামাসের প্রতি সংহতি প্রকাশ করে ১৯৪৯ সালের জেনেভা কনভেনশন আইনের লঙ্ঘন করে ইসরাইল যে গণহত্যা চালাচ্ছে তা অনতিবিলম্বে বন্ধের দাবি জানান।
ফিলিস্তিনে টানা আটদিন ইসরায়েলি হামলার  এখন পর্যন্ত ফিলিস্তিনের ২০০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে অন্তত ৬১ শিশু ও ৩৬ নারী রয়েছেন। এছাড়া চলমান হামলায় মোট আহতের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত দেড় হাজার জনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com