Sat. Jul 24th, 2021

মাদারীপুরের শিবচর স্পিডবোট দুর্ঘটনায়: ঘটনাস্থলে তদন্ত কমিটি।

আরিফুর রহমান,মাদারীপুরঃ
বাংলাবাজার – শিমুলিয়া নৌরুটে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে বাল্কহেডের সঙ্গে স্পিডবোটের দুর্ঘটনায় মাদারীপুর জেলা প্রশাসন কর্তৃক গঠিত তদন্ত কমিটি ঘটনাস্থলে এসে তদন্ত কার্যক্রম শুরু করেছেন।
আগামীকাল (বৃহস্পতিবার) তিন কর্মদিবসের শেষ দিন তারা প্রতিবেদন জমা দিবেন বলে সংশ্লিষ্ট সুত্র নিশ্চিত করেন।
বুধবার (৫ মে) বেলা ১১ টা থেকে মাদারীপুর স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ আজাহারুল  ইসলামের নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শন ও তদন্ত কার্যক্রম শুরু করেন।
কমিটির অন্যান্ন সদস্যরা হলেন- শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন, শিমুলিয়া বিআইডব্লিউটিএ’র নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন, মাদারীপুর শিবচরের চরজানাজাত নৌ-পুলিশ ইনচার্জ শেখ মো. আব্দুর রাজ্জাক ও নারায়ণগঞ্জের পাগলা বাংলাদেশ কোষ্টগার্ড স্টেশন কমান্ডার লে. আসমাদুল।
মাদারীপুর স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ আজাহারুল ইসলাম বলেন, ভয়াবহ এই দুর্ঘটনার পর ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যেই আমরা ঘটনাস্থল পরিদর্শন করে নানা তথ্য উপাত্ত সংগ্রহ করেছি। আজও এসেছি। আমরা ঘটনার কারণ ও ব্যাকগ্রাউন্ড খুঁজে বের করবো।
এদিকে শিবচর থানা সূত্রে জানা গেছে, দুর্ঘটনায় আহত চালক শাহালমকে প্রথমে শিবচর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।পরে তার অবস্থার অবনতি হলে পুলিশ পাহারায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নৌ পুলিশের পক্ষ থেকে গতকাল (মঙ্গলবার) সকালে শিবচর থানায় বোটের চালক শাহ আলম , বোটের দুই মালিক চান্দু ও রেজাউল এবং স্পিডবোট ঘাটের ইজারাদার শাহ আলম খানসহ আরো কয়েকজনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের করা হয়েছে।
উল্লেখ্য, সোমবার (৩ মে) ভোর সোয়া ৬ টার দিকে শিবচরের কাঠালবাড়ি ঘাটের কাছে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে আসা একটি  দ্রুতগতির স্পিডবোটের ধাক্কা লাগলে ঘটনাস্থলেই ২৬ জনের মৃত্যু হয়। আর এ ঘটনায় ওই দিনই মাদারীপুর জেলা প্রশাসন ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com