Sun. Jul 25th, 2021

কয়রা। কয়রা উপজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্ডের জন্য ফরম পূরণ নিয়ে উপচেপড়া ভীড়।

কয়রা সংবাদদাতা ।মুক্তার হোসেন।
কয়রা উপজেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে এস্টাবলিশমেন্ট অফ ইন্টিগ্রেট এডুকেশন ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্পের অধীনে শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্ড প্রদান করার লক্ষ্যে, শিক্ষাপ্রতিষ্ঠানখোলা রয়েছে বলে জানা গেছে।
ফরম পূরণ শুরু থেকেই শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে উপচেপড়া ভীড় জমাচ্ছেন বলে অভিভাবকদের অভিমত প্রকাশ করেছেন।সরকারি নির্দেশনা অনুযায়ী ২৯ এপ্রিলের মধ্যে জমা দিতে হবে।
সল্প সময়ের মধ্যে ফরম পূরণ করতে শিক্ষকরা হিমশিম  হয়ে পড়েছে বলে শিক্ষকদের অভিমত।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ব্যানবাইস সুত্রে জানাগেছে ৬ষট থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ১১ থেকে ১৭ বছর প্রায় দেড় কোটি শিক্ষার্থীকে ইউনিক আইডি কার্ড দেওয়া হবে।এই ধারাবাহিকতায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের উপচে পড়া ভিড় পড়েছে বলে জানা গেছে। কয়রা উপজেলার ঐতিহ্যবাহী ঘুগরাকাটি ফাজিল ডিগ্রী মাদ্রাসায় গিয়ে জানা গেছে সে প্রতিষ্ঠানের প্রায় শত শত শিক্ষার্থীরা ফরম পূরণের লক্ষ্যে অফিস কক্ষে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষকদের সঙ্গে সঠিক তথ্য দিয়ে ফরম পূরণ করছেন বলে শিক্ষকরা জানান।ইউনিক আইডি কার্ডের ব্যাপারে জানতে গিয়ে একজন শিক্ষক জানান এই কার্ডটি শিক্ষার্থীদের জন্য অনেক সহায়ক হবে বলে জানান।
অন্য এক শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ইউনিক কার্ডের ব্যাপারে জানতে  একজন শিক্ষক জানান এরই মাধ্যমে একজন শিক্ষার্থীর সব তথ্য সন্নিবেশিত থাকবে ।এক শ্রেণী থেকে অন্য ,শ্রেণীতে গেলে শুধু ইউআইডি নাম্বার দিলেই সব তথ্য পাওয়া যাবে বলে তার ধারনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com