Wed. May 12th, 2021

মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে তৈরী করতে হবে—মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী


জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ
মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম (এমপি) বলেছেন, ১৭ এপ্রিল আমাদের মুক্তিযুদ্ধের একটি মাইলফলক। এই দিনে মুুজিবনগর সরকারের শপথের মধ্য দিয়ে প্রথম পূর্ণাঙ্গ সরকার গঠন করা হয়েছিল। বঙ্গবন্ধুর নামে মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল। ৭৫ এ ব্যক্তি মুজিবকে হত্যা করা হয়েছিল, সেই সঙ্গে মুক্তিযুদ্ধের চেতনা ও সত্ত্বাকেও হত্যার চেষ্টা করা হয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচিয়ে রাখতে কাজ করছি। 
১৭ এপ্রিল (শনিবার) সকাল ১১টায় পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ৭৫ এর হত্যাকাণ্ডের পরে মোস্তাক, নিজামী, গোলাম আজম, সাকা চৌধুরী, এরশাদ ও খালেদা জিয়া মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে। তারা চেয়েছিল পাকিস্তানি রাষ্ট্র কায়েম করতে। আজও মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে বাংলাদেশে ষড়যন্ত্র চলছে।
অথচ বঙ্গবন্ধু প্রথম এই দেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন,বিশ্ব ইজতেমার জন্য স্থায়ী জায়গা বরাদ্দ দিয়েছিলেন,মদ ও জুয়াকে নিষিদ্ধ করেছিলেন ও মাদ্রাসা বোর্ড প্রতিষ্ঠা করেছিলেন। তার মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একই সঙ্গে ৫৬০টি মডেল মসজিদ তৈরি করছেন এবং ইসলামি মাদরাসা শিক্ষার পথকে আরও সুগম করেছেন,ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন,  কওমি সনদের সরকারি স্বীকৃতি হিসেবে দাওরায় হাদিসকে মাস্টার্সের মান দিয়েছেন ।একদল স্বার্থান্বেষী ও কুচক্রী মহল নানাভাবে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। আজকের দিনে আমাদের শপথ হোক আমরা মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ তৈরি করব।  
জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা গৌতম রায় চৌধুরী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, পিরোজপুর পৌরসভার প্যানেল মেয়র ও পৌর কাউন্সিলর সাদুল্লাহ লিটন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাকসুদুর ইসলাম লিটন শিকদার,জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিরুজ্জামান অনিক। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক চৌধুরী রওশন ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com