Sat. May 8th, 2021

শিবগঞ্জে ঘরে ঢুকে যুবকের হাত-পায়ের রগ কেটেছে দূর্বৃত্তরা

সুজন আলী,(চাঁপাইনবাবগঞ্জ জেলা )প্রতিনিধি  :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গভীর রাতে ঘরে ঢুকে এক যুবকের ডান হাত ও পায়ের রগ কেটে দিয়েছে দূর্বত্তরা। আহত অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নং ওয়ার্ডের ৪৯ নং বেডে চিকিৎসাধীন রয়েছে ওই যুবক। আহত যুবক শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরণগঞ্জ গ্রামের হযরত আলীর ছেরে মো. আজিজ(৩২)।

জানা গেছে, রবিবার রাতে আজিজ নিজ ঘরে শুয়ে ছিলো। রাতের কোন এক সময় অভিনব কায়দায় কেউ মূখোশপরে ঘরে ঢুকে তাঁর ডান হাত ও পায়ের রগ কেটে পাঠিয়ে যায় মূখোশধারীরা। কিন্তু ঘুমান্ত অবস্থায় আজিজ তেমন কিছু না বুঝতে পারায় পরে ঘুম ভাঙলে হাতের ব্যাথা অনুভব করি ও পরে পায়ের ব্যাথা অনুভব করার হাত-পায়ের দিয়ে রক্ত দেখতে পাই। দ্রুত পরিবারের লোকজন উঠে এসে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এব্যাপারে আহত আজিজ মুঠোফোনে বলেন, আমার এলাকার কারো সাথে তেমন কোন ঝামেলা নাই। যদিও হালকা থাকে তাহলে কেউ আমার এতো বড় ক্ষতি করার সাহস পাবে না। তিনি আরো জানান, আমি যাকে বিয়ে করেছি, সে কালিগঞ্জ-ঘনটোলা গ্রামের আব্দুস সালামের ছেলে আলমগীর হোসেনের বউ ছিলো। সে বিদেশে থাকায় আমার স্ত্রী তাকে তালাক দিলে আমি তাকে বিয়ে করি। কিন্তু আলমগীর আমাকে বিভিন্ন সময় হাত-পা কেটে নিয়ে বলে হুমকি দিয়ে আসছিলো দেশে ও বিদেশ থেকে। এছাড়াও তার চাচাতো ভাই সাইফুদ্দিনের ছেলে বকুল কে আমি বিষয়টি জানালে কিছু দিন সে আর ফোনে হুমকি দেয়নি। কিন্তু পরে আবারো তিনি ফোনে হুমকি দিয়ে বলে আমি বিদেশে থাকলেও আমি তোর হাত-পা কেটে নিবো। এরপর থেকে বকুল একদিন পরপর আমাদের বাড়ি এলাকায় ঘুরাঘুরি করছিলো। আমি সন্দেহ করছি, আলমগীরের কথায় বকুল এই ঘটনাটি ঘটিয়েছে।

অন্যদিকে, আজিজ এর স্ত্রী শিরিন শিলা জানান, প্রায় গত শনিবার আমি ও আমার শ্বাশুড়ী বকুলের তার সাথে আরেকজনকে আমাদের বাড়ির পাশে ঘুরতে দেখেছি এবং বকুল আমার সাথে কথা বলার চেষ্টা করছিলো। আমি কোনো কথা না বলে বাড়ির ভিতরে চলে যাই। তাই আমার সন্দেহ তারাই এই ঘটনা ঘটিয়েছে।

তারা আরো জানান, আমরা আইনী প্রক্রিয়ার মাধ্যমে দোষীদের শাস্তির দাবি জানাচ্ছি। আজিজ জানান, এঘটনায় মামলার করার জন্য আমার মা ও বাবা থানায় গেছে।

এব্যাপারে শিবগঞ্জ থানার এস আই নুরুল হক জানান, এঘটনার ব্ষিয়ে এখনো কেউ কিছু জানাননি এবং অভিযোগও দেয়নি। যদি কেউ অভিযোগ দেয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গস্খহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com