Wed. Jan 20th, 2021

সিলেটের ১৫টি প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ

শাহাজাদা বেলাল স্টাফ রিপোর্টার::

সরকারি সিদ্ধান্ত অমান্য করে স্বাস্থ্যসেবা চালিয়ে যাওয়া সিলেটের ১৫টি প্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে স্বাস্থ্য বিভাগ। আগামী দুই সপ্তাহের মধ্যে তাদের জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে।

প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশ কয়েকটি রাঘববোয়াল জাতীয় প্রতিষ্ঠানও আছে। যেমন- নগরীর কাজী ইলিয়াস এলাকার রয়েল হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টার, দরগাগেট এলাকার মহানগর হাসপাতাল ও লাইফ কেয়ার পলিক্লিনিক, লামাবাজারের আয়েশা মেডিকেয়ার ইত্যাদি।

সম্প্রতি সিলেট স্বাস্থ্য বিভাগের পরিচালক সুলতানা রাজিয়া স্বাক্ষরিত কারণ দর্শানো নোটিশে বলা হয়, ‘টাস্কফোর্সের সিদ্ধান্ত মোতাবেক দেশের সব স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে ২৩ আগস্টের মধ্যে লাইসেন্স গ্রহণ ও নবায়নের নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু আপনার প্রতিষ্ঠান কর্তৃক সরকারি সিদ্ধান্ত অনুযায়ী এখন পর্যন্ত অনলাইনের মাধ্যমে নতুন লাইসেন্স/লাইসেন্স নবায়নের জন্য রেজিস্ট্রেশন করেননি। 

সুতরাং সরকারি সিদ্ধান্ত অমান্য করে কীভাবে এখন পর্যন্ত অনলাইনের মাধ্যমে আপনার বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান কর্তৃক সেবা প্রদান করে যাচ্ছেন, এর উপযুক্ত কারণ ব্যাখ্যাসহ আগামী ১৫ দিনের মধ্যে অনলাইনের মাধ্যমে নতুন লাইসেন্স/লাইসেন্স নবায়নের জন্য রেজিস্ট্রেশন সম্পন্ন করে এ দফতরকে অবহিত করতে অনুরোধ করা হল। অন্যথায় আপনার প্রতিষ্ঠানের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নোটিশপ্রাপ্ত অপর ১২টি প্রতিষ্ঠান হল- পাঠানটুলার বিএভিএস হাসপাতাল, দক্ষিণ কাজলশাহের গ্রামীণ হাসপাতাল, ওসমানী মেডিকেল রোডের মেডিচেক প্যাথলজি সেন্টার ও সিলেট সিটি ডেন্টাল এক্সরে, স্টেডিয়াম মার্কেটের পারফেক্ট ডিজিটাল ল্যাব, সেবা ডায়াগনস্টিক সেন্টার, মেডিল্যাব সার্ভিসেস আধুনিক ডায়াগনস্টিক সেন্টার ও অ্যাপোলো ডায়াগনস্টিক সেন্টার, রিকাবীবাজারের সিলেট ডিজিটাল ডেন্টাল এক্সরে, মেরী স্টোপস ক্লিনিক এবং মধু শহীদ এলাকার গ্রিন লাইফ ব্লাড ব্যাংক।

স্বাস্থ্য বিভাগ সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানান, সিলেটের অলি-গলিতে ডায়াগনস্টিক সেন্টারের তালিকা তৈরি করতে এরই মধ্যে সিলেট সিটি কর্পোরেশন এবং প্রাইভেট মেডিকেল ও ডায়াগনস্টিক সেন্টার ওনার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে স্বাস্থ্য বিভাগের বৈঠক হয়েছে। 

শনিবারের মধ্যে এ ধরনের অবৈধ ডায়াগনস্টিক সেন্টারের পূর্ণাঙ্গ তালিকা প্রস্তুত করা যাবে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com