Mon. Jan 18th, 2021

ইসলামি চক্ষু হাসপাতাল ভিশন সেন্টার স্বরূপকাঠিতে

সুমন খান:
দৃষ্টিশক্তি আপনার অমূল্য সম্পদ, 
এর নিরাপত্তার দায়িত্ব আপনারই,

” নিজেরা সর্তক থাকুন,প্রিয়জনদের সতর্ক করুন,স্বচ্ছ দৃষ্টি অটুট রাখুন”তারই ধারাবাহিকতা 
পিরোজপুর নেছারাবাদ  স্বরূপকাঠি উপজেলা ইসলামিয়া চক্ষু হাসপাতাল চক্ষু চিকিৎসা কেন্দ্র ছারছীনা মাদ্রাসার মেইন গেটের দক্ষিণ পাশে লোড পয়েন্ট । মোবাইল ০১৭৩০৪৪৬৮৬৬
এখানে প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত। অত্যাধুনিক কম্পিউটার এর মাধ্যমে চক্ষু মাথাব্যথা রোগী দেখা হয় ফ্রী মাত্র ৮০টাকা।

পাতায় আচিঁল থাকলে আপনার যেসব সমস্যা হতে পারে-
দেখতে খারাপ লাগে,উপরের পাতার বড় অচিঁল বিষমদৃষ্টি ও মাথা ব্যথার কারণ হতে পারে।চোখের মসৃণ পানির আবরণটি ক্ষতিগ্রস্ত হয়ে চোখে যন্ত্রনা হতে পারে।চোখের কর্ণিয়াতে ক্ষত হতে পারে,ইত্যাদি।
অপারেশনের মাধ্যমে খুব সহজেই  চোখের পাতার আচিঁল দূর করা যায়। ভয় পাবেন না।
মনে রাখবেন, অপারেশনের ভয়ে কিংবা কুসংস্কারের বশবর্তী হয়ে প্রচলিত বিভিন্ন অপচিকিৎসা গ্রহন করলে আপনার চোখের মারাত্মক ক্ষতি হতে পারে।
– প্রতিদিন আধুনিক পদ্ধতিতে ডিজিটাল কম্পিউটারের মাধ্যমে চোখের ফ্যাকো,ছানি, নেত্রনালী ও গ্লুকোমাসহ  সকল ধরনের অপারেশনের ব্যথামুক্ত ভাবে কম খরচ করা হয়।

প্রাথমিক পর্যায় ছানি অপারেশন এর সুবিধা সমূহ,অপারেশন করার পর দৃষ্টি ভালো হওয়ার নিশ্চয়তা বেশি।অপারেশন করতে সুবিধা হয়।অপারেশন সময় কর্নিয়ার সমস্যা কম হয়। রোগী দ্রুত ভালো হয়ে যায়। চোখের হয় দ্রুত শুকিয়ে যায়। চোখের ভিতর লেন্স প্রতিস্থাপন ভালো হয়।সানি জনিত রোগের পেশার বেড়ে যাওয়ার সম্ভাবনা কম।”দেরিতে ছানি অপারেশনের অসুবিধা সমূহ।অপারেশন করার পর দৃষ্টি ভালো হওয়ার নিশ্চয়তা কম। অপারেশনের সময় কোন কর্নিয়া তে  সমস্যা হতে পারে। চোখের প্রেসার বাড়তে পারে এবং লেন্স ইনডিউস’গ্লুকোমা  হতে পারে।।চোখের প্রহাত  হতে পারে।অপারেশন করার জন্য চোখের ক্ষত শুকাতে সময় বেশি লাগে।অনেক সময় চোখ এমন হয় যে চোখ তুলে ফেলতে হয়।সময়মতো ছানি অপারেশন না করে দেরি করলে রবি সম্পূর্ণ অন্ধ হয়ে যেতে পারে।এখানে ছানি অপারেশন করানো হয় এবং। ইন্ডিয়ান এক্সপ্রেস, এব অপটিমা লেন্স, এন ভিশন লেন্স, এনডিসন লেন্স,আমেরিকান অপটিম ফোল্ডার বল লেন্স, আমেরিকান ম্যাক্সফোল্ড লেন্স, আমেরিকান সান কস্ট লেন্স, আমেরিকান সান কস্ট ফোল্ডাবল‌‌ লেন্স।অন্যান্য সার্জারি সমূহ:নেত্রনালী DCT,নেত্রনালী DCT (কসমেটিকস),নেত্রনালী DCR (কসমেটিকস),নেত্রনালী -DCR (কসমেটিক্স+টিউব),টেরিজিয়াম গ্রাফট,টেরিজিয়াম গ্রাফট কসমেটিকস,কেলজিয়ান (কসমেটিকস) ইত্যাদি।এখানে অভিজ্ঞ ডাক্তার দ্বারা চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন দ্বারা চক্ষু পরীক্ষা করা হয় সুচিকিৎসা করা হয় ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com