Mon. Jan 25th, 2021

কুড়িগ্রামে করোনা ও বন্যা প্রতিরোধে হতদরিদ্রদের মাঝে দেড় কোটি টাকা বিতরণ।

শাহাজাদা বেলাল স্টাফ রিপোর্টার::

কুড়িগ্রামে করোনা পরিস্থিতিতে ও বন্যায় ক্ষতিগ্রস্থ ৩হাজার ৯৫৯টি পরিবারকে ১ কোটি ৪২ লক্ষ ৯৯হাজার টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে।
আজ মঙ্গলবার দুপুর দেড়টায় কুড়িগ্রাম সদর উপজেলার পাঁচাগাছী ইউনিয়নে পাঁচগাছী উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে ১৫৫টি পরিবারকে নগদ অর্থ, গবাদিপশু ও খাদ্য সামগ্রি বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।
এসময় আরো উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী অফিসার নিলুফা ইয়াছমিন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাবেক সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, সলিডারিটি’র নির্বাহী পরিচালক এস.এম হারুন অর রশীদ লাল প্রমুখ।
জেলার ৫টি উপজেলায় করোনা ও বন্যা প্রতিরোধে এবং খাদ্য নিরাপত্তায় ৩ হাজার ৯৫৯টি পরিবারের মধ্যে ১৫৬০টি পরিবারকে বহুমূখী অর্থ সহায়তা হিসেবে ৩ হাজার করে টাকা, ২শতাধিক পরিবারের প্রতিজনকে ১০হাজার টাকা, ৮শতাধিক পরিবারকে ৫হাজার টাকার চাল, ডাল, আলু, তেল, সাবান ও মাক্স, ৫০টি পরিবারকে ১৫হাজার টাকার গবাদি পশু, ১৫৬জন বিশেষ চাহিদা সম্পন্ন মানুষকে ৪হাজার টাকা করে বিতরণ, ক্ষতিগ্রস্থ ৪০৩টি পরিবারকে ভিটি উঁচুকরণের জন্য ৫হাজার টাকা, ৭০টি লেট্রিন মেরামতের জন্য ৩হাজার করে টাকা এবং ২০টি নলকুপ উঁচুকরণের জন্য ২হাজার ৫শ’ করে টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হবে।
আন্তর্জাতিক দাতা সংস্থা কেয়ার বাংলাদেশ ও ব্রেড ফর দা ওয়ার্ল্ড-জার্মানীর অর্থায়নে এবং স্থানীয় বেসরকারি প্রতিষ্ঠান সলিডারিটি’র মাধ্যমে হতদরিদ্র এসব পরিবারে করোনা প্রতিরোধ ও খাদ্য নিরাপত্তায় নগদ অর্থ, গবাদিপশু, খাদ্য সামগ্রি বিতরণ এবং বসতভিটা, নলকুপ ও লেট্রিন উঁচুকরণ কার্যক্রম চলমান রয়েছে বলে আয়োজকরা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com