Tue. Dec 1st, 2020

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমএসআর টেন্ডারে সিন্ডিকেটের অভিযোগ

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা  মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমএসআর টেন্ডারে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ঠিকাদার ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে লিখিত অভিযোগও দিয়েছেন। নিয়ম বর্হিভূত কোন ঘটনা ঘটলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বাগেরহাট সিভিল সার্জন। 
মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৩ নভেম্বর ইডিসিএল বর্হিভূত ওষুধ, যন্ত্রপাতি, লিলেন, গজ. বেন্ডেস, তুলা, কেমিক্যাল ও আসবাবপত্র সরবরাহের জন্য পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী দরপত্র গ্রহণ করা হয়। নির্দিষ্ট সময়ে ৩৯টি সিডিউল বিক্রয় হয়। আর দরপত্র দাখিল করেন মেসার্স খাদিজা এন্টারপ্রাইজ, মেসার্স নুর সাজিক্যাল, মেসার্স মেডিকন সার্জিক্যাল নামক  ৩টি প্রতিষ্ঠানের অনুকূলে ১২টি।
তবে লাকী মেডিসিন সাপ্লাইয়ার নামে একটি সরবরাহকারী প্রতিষ্ঠানের অভিযোগ তারা নির্দিষ্ট দিনে হাসপাতাল কর্তৃপক্ষের রাখা দরপত্র বাক্সে তাদের দরপত্রটি ড্রপ করেন। এরপর প্রভাবশালী সিন্ডিকেট চক্রের চাপে তারা হাসপাতাল ত্যাগ করেন। লাকী মেডিসিন সাপ্লাইয়ার এর মালিক মোঃ আঃ রশিদ বলেন, পরে তারা জানতে পারেন, কতিপয় প্রভাবশালী ব্যক্তির চাপে তাদের দরপত্রটি বক্স থেকে বের করে রাখেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাদেরকে জানানো হয় তারা নির্দিষ্ট সময়ের আগে দরপত্র দাখিল করেছেন। জোরপূর্বক নিয়ম বর্হিভূতভাবে তাদের প্রতিষ্ঠানের দরপত্রটি আন অফিসিয়াল বাতিল দেখানো হয়েছে। তিনি অভিযোগ করেন, ৩৯টি দরপত্র বিক্রয় হয়। আর সিন্ডিকেট চক্রের বঁাধার কারণে অন্য কোন সরবরাহকারী দরপত্র দাখিল করতে পারেনি। তাই তারা এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। সারাদেশে স্বাস্থ্য খাতের দুনর্ীতি যখন বন্ধের পথে তখন মোংলায় মালামাল সরবরাহের সিন্ডিকেট বন্ধে প্রধানমন্ত্রী সুদৃষ্টির কামনা করেন অভিযোগকারী সরবরাহকারী প্রতিষ্ঠানের মালিক আঃ রশিদ। 
তবে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা: জীবিতেষ বিশ্বাস বলেন, বাক্স খুলে তারা তিনটি প্রতিষ্ঠানের ১২টি দরপত্র পেয়েছেন। লাকী মেডিসিন সাপ্লাইয়ার নামক কোন প্রতিষ্ঠানের দরপত্র তিনি বক্সে পাননি।  
বাগেরহাট জেলা সিভিল সার্জন কেএ,ম হুমায়ুন কবির বলেন, দরপত্র দাখিলে বঁাধা বা কারো দরপত্র সরিয়ে ফেলা হলে সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। #

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security