Sat. Feb 27th, 2021

মোংলা পৌর আওয়ামিলীগের সাধারন সম্পাদক শেখ জসিম করোনায় আক্রান্ত

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা

মোংলা পৌর আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম করোনা পজেটিভ। শুক্রবার সকালে তার করোনা পরিক্ষার রিপোর্ট পজেটিভ এসেছে। বেশ কিছুদিন দিন ধরেই সে জ্বর, গলাব্যাথা, কাশি ইত্যাদি সমস্যায় ভূগছিলো।অসুস্থ হওয়ার পর প্রথমে তিনি তার নিজ বাসায় বসে তার চিকিৎসা করিয়েছেন।পরবর্তীতে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে খুলনা ডক্টরস পয়েন্টে ভর্তি করানো হয় ।বর্তমানে সে খুলনা ডক্টরস পয়েন্ট ভর্তি  আছে।  

বাংলাদেশে করোনা ভাইরাস আশার পর থেকে এক মূহুর্তের জন্যও ঘরে বসে ছিলো না করোনা যোদ্ধা আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম। প্রতিনিয়তই ব্যাস্ত  ছিলো সাধারণ জনগনকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করার কাজে।করোনার হাত থেকে কিভাবে সাধারণ  মানুষকে বাচানো যায় এটাই ছিলো তার মূল লক্ষ্য।আর যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে তাদের সার্বিক সহোযোগিতা সহ তাদের খাওয়া দাওয়া, চিকিৎসা সহ সকল ধরনের সহোযোগিতা করেছেন আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম।                                                                   

দেশের করোনা পরিস্থিতে মোংলার মানুষ যখন কর্মহীন হয়ে পড়েছিল ঠিক সেই মুহূর্তে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। তাদের খোঁজ খবর নিয়েছেন।সাধারন মানুষের ডাকে সাড়া দিয়ে কাজ করে চলেছেন অবিরত। করোনাকালীন সময়ে টানা বর্ষনে যখন পৌর এলাকার অধিকাংশ রাস্তা, বাড়িঘর ডুবে গিয়েছিল তখন স্থানীয়দের নিয়ে সেই রাস্তা মেরামত করেছেন। প্রকাশ্যে সহযোগিতার পাশাপাশি অনেক পরিবারকে তিনি গোপনে সহযোগিতা করেছেন। করোনা পরিস্থিতিতে মোংলা এলাকায় সামাজিক সচেতনতা বৃদ্ধিতেও তিনি অনেক অবদান রেখেছেন। বিভিন্ন মসজিদ মাদ্রাসা ও  এতিমখানার শিশুদের জন্য সহযোগিতার হাত বাড়িয়েছেন। বিশেষ করে পৌর এলাকার বেশ কয়েকটি মসজিদের অবকাঠামো উন্নয়নেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। মাদক বিরোধী আন্দোলনে রাজপথে অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছেন তিনি। মোংলা উপজেলার শতাধিক সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন । উদীয়মান এই রাজনীতিবিদ ও সমাজ সেবক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম। 

            
হাজারো মানুষের ভালবাসায় সিক্ত মোোংলা পৌর আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম মোংলা পোর্ট পৌরসভার সাবেক চেয়ারম্যান মরহুম শেখ আব্দুল হাই এবং বর্তমান মোংলা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন নাহার হাই-এর বড় সন্তান। করোনায় আক্রান্ত শেখ কামরুজ্জামান  জসিমের জন্য মোংলাবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।


আবার সেই মামার ঘাট, শাপলা চত্বর ফেরিঘাট, চৌধুরীর মোড় মূখরিত হয়ে উঠবে কখনো বা মাইক হাতে কখনো বা লিফলেট বিতরণ করে আবার কখনো বা মাস্ক হাতে মানুষের পিছনে ছুটে চলা এই মহান মানুষটি দ্রুত সুস্থ হয়ে আবার ফিরে আসবেন সকলের মাঝে। এমন প্রত্যাশা সকলের।  “পৃথিবীতে কিছু কিছু মানুষ আছে যারা শুধু দিয়ে যায় বিনিময়ে কিছুই পেতে চায়না, কামরুজ্জামান জসিম তাদেরই একজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com