1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে চা বাগান ব্যবস্থাপকদের নিয়ে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত পূর্ব লন্ডনে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এর সভায় প্রবাসীদের বিভিন্ন দাবী-দাওয়া উত্তাপন জগন্নাথপুরে মহিলাসহ ২ জন পলাতক আসামী গ্রেপ্তার  নেত্রকোনায় নাশকতা মামলার আসামী গ্রেপ্তার জরায়ু ক্যান্সার প্রতিরোধে সচেতনতার গুরুত্ব অপরিসীম- সিলেটে জেলা উন্নয়ন সমন্বয় সভায় মোহাম্মদ শের মাহবুব মুরাদ নেত্রকোনায় নাশকতা মামলার আসামী গ্রেপ্তার জগন্নাথপুরে মহিলাসহ ২ জন পলাতক আসামী গ্রেপ্তার  অপহরণ মামলার দেড় মাসেও উদ্ধার হয়নি ভিকটিম, আসামী গ্রেফতারে ব্যর্থ তিতাস থানা পুলিশ কমলগঞ্জে সাবেক কৃষিমন্ত্রীর ভাগনা পরিচয়ে রেলের জমিদখল এবং মুরগীর ফিড দিয়ে মসলা তৈরী ও বাজারজাত করে রাতারাতি কোটিপতি মুহিত কুলাউড়ায় অসহায় মানুষদের মাঝে শমশেরনগর হাসপাতালের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

মৌলভীবাজারে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে চা বাগান ব্যবস্থাপকদের নিয়ে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
  • ১৭ বার পঠিত
সালেহ আহমদ (স’লিপক):
“এক ডোজ এইচপিডি টিকা দিন, জরায়ুর ক্যান্সার রুখে দিন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথমবারের মতো জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধ (এইচপিডি) টিকা ক্যম্পেইন উপলক্ষে চা বাগান ব্যবস্থাপকদের নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২১ অক্টোবর) শ্রীমঙ্গল উপজেলার গ্যান্ড সুলতান ট্রি রিসোট হলরুমে ইউনিসেফ সিলেট বিভাগীয় অফিসের উদ্যোগে বাংলাদেশ ট্রি এসোসিয়েশন সিলেট শাখার চেয়ারম্যান জি,এম শিবলির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়  স্বাগত বক্তব্য রাখেন ইউনিসেফ হেলথ অফিসার ডাঃ মীর্জা এলাহী।
অ্যাডভোকেসি সভায় বক্তব্য রাখেন ইউনিসেফ অফিসের এইচপিডি টিকা ক্যাম্পেইন কন্সালটেন্ড শেখ আলী হায়দার আজম, ইউনিসেফ সিলেট অফিসের চীফ ফিল্ড অফিসার কাজী দিল আফরোজ ইসলাম, বাংলাদেশ ট্রি এসোসিয়েশনের লেবার স্বাস্থ্য ও ওয়েলফেয়ার উপ-কমিটির আহবায়ক তাহসীন আহমদ চৌধুরী, মৌলভীবাজার জেলা তথ্য কর্মকর্তা আনোয়ার হোসেন, ইসলামী ফাউন্ডেশন মৌলভীবাজার শাখার উপ-পরিচালক ফারুক আলম।
বক্তারা বলেন, জরায়ুর ক্যান্সার প্রতিরোধ এইচপিডি টিকা বিশ্বব্যাপী পরীক্ষিত. নিরাপদ ও কার্যকর। এই দিবসটিতে ৫ম থেকে ৯ম শ্রেণীতে অধ্যায়নরত ছাত্রী এবং স্কুলে যায়না এমন ৯ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদেরকে এই কর্মসূচির আওতায় আনা হয়েছে। এ লক্ষ্যে ২৪ অক্টোবর থেকে শুরু হয়ে ১৮ দিনব্যাপী জাতীয় এ দিবসটির কার্যক্রম চলবে।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park