1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সব ধরনের দূর্নীতিকে প্রতিরোধ করে আন্তরিকতার সাথে কাজ করতে হবে- জেলা উন্নয়ন সমন্বয় সভায় সিলেট জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ জগন্নাথপুরে আ,লীগ নেতার বিরুদ্ধে অতর্কিত হামলা সহ ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর এর অভিযোগ সব ধরনের দূর্নীতিকে প্রতিরোধ করে আন্তরিকতার সাথে কাজ করতে হবে- জেলা উন্নয়ন সমন্বয় সভায় সিলেট জেলা প্রশাসক মোহাম্মদ শের মাহবুব মুরাদ কমলগঞ্জে মৌলভীবাজার সমিতি সিলেট এর দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত রাজনগর সমাজকল্যাণ উন্নয়ন সংস্থা ফ্রান্স এর উদ্যোগে বন্যা কবলিতদের মাঝে নগদ অর্থ বিতরণ8 জগন্নাথপুরে মাদকাসক্ত দুই জনের ৭ দিনের জেল বকেয়া ভাতা ও প্রভিডেন্ট ফান্ড পরিশোধের দাবীতে শাহজালাল মহাবিদ্যালয় এর প্রভাষকদের মানববন্ধন সানন্দবাড়িতে জামায়াতে ইসলামীর কর্মী সমাবেশ ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের বিশেষ সাধারণ সভা অনুষ্টিত কমলগঞ্জে শমশেরনগর হাসপাতালের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

বৃটেনের কার্ডিফে দারুল ক্বিরাত-২০২৪ এর ফলাফল, সনদ, ক্রেষ্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

  • আপডেট সময় : বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ৩৬ বার পঠিত

সালেহ আহমদ (স’লিপক):

দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট ইউকের অনুমোদিত ব্রিটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের জালালিয়া মসজিদে দারুল ক্বিরাত-২০২৪ এর ফলাফল, সনদ, ক্রেষ্ট ও পুরস্কার বিতরণী বিপুল উৎসাহ উদ্দীপনা ও আনন্দঘন পরিবেশে সুন্দর ও সফলভাবে সম্পন্ন হয়েছে।

রবিবার (১ সেপ্টেম্বর) দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট ইউকের অনুমোদিত শাখা কমিটির চেয়ারম্যান আলহাজ্ব লিলু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লতিফিয়া ক্বারী সোসাইটি ইউকের সেক্রেটারি জেনারেল মুফতি মাওলানা আশরাফুর রহমান।

কার্ডিফ বাংলা অনলাইনের সম্পাদক ও শাখার শিক্ষক ক্বারী মোঃ মোজাম্মেল আলী ও মাওলানা আসাদুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন লতিফিয়া ক্বারী সোসাইটি ইউকের নির্বাহী পরিদর্শক মাওলানা এনামুল হক।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন রাবে জামাতের শিক্ষার্থী খাদিজা আলী নুহা, নাসির উদ্দিন ও ছানি জামাতের ছাত্র মুহসীন আলী। নাশিদ পরিবেশন করেন হুমায়রা আলম, আব্দুল শাহিন এবং সাইদুল ইসলাম।

অনুষ্ঠানে জালালিয়া মসজিদের ইমাম ও খতিব এবং শাখার নাজিম ও প্রধান ক্বারী মাওলানা আব্দুল মুক্তাদির, শাহজালাল মসজিদের ঈমাম ও খতীব মাওলানা কাজি ফয়জুর রহমান, কার্ডিফ কাউন্টি কাউন্সিলার দিলওয়ার আলী, ইউকে বিডি টিভির চেয়ারম্যান সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের প্রেসিডেন্ট হাফিজ মাওলানা ফারুক আহমদ, ভাইস প্রেসিডেন্ট আব্দুল হান্নান শহীদুল্লাহ, ভাইস প্রেসিডেন্ট শেখ আনোয়ার, বাংলাদেশ এসোসিয়েশন কার্ডিফ সাধারণ সম্পাদক হারুন তালুকদার, কাউন্সিলর দিলোয়ার আলী, মসজিদ কমিটির সেক্রেটারি মুহিবুর ইসলাম, অন্যতম সদস্য আফজল খান, সাংবাদিক রফিকুল ইসলাম, আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের সেক্রেটারি আনসার মিয়া, কমিউনিটি সংগঠক সেলিম আহমদ, শেখ আতিকুজ্জামান, শাহ গোলাম কিবরিয়া প্রমুখ বক্তব্য রাখেন। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন রাবে জামাতের ছাত্র কুইন মেরি ইউনিভার্সিটির স্টুডেন্ট নাবিল চৌধুরী।

এছাড়াও বাংলাদেশ এসোসিয়েশনের চেয়ারম্যান আলহাজ্ব কাপ্তান মিয়া, ক্বারী নুরুল ইসলাম, আনহার মিয়া, সুজন মিয়া সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জামাতে সুরা থেকে রাবে পর্যন্ত পাঁচটি ক্লাস পরীক্ষায় উত্তীর্ণ এবং কিরাত, নাশিদ ও আজান প্রতিযোগিতায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট, মেডেল ও ট্রফি তুলে দেন অতিথিবৃন্দ, শিক্ষক ও অভিভাবকগন। এসময় সনদ ও পুরস্কার পেয়ে শিক্ষার্থীরা আনন্দে মেতে ওঠে।

সভায় বক্তারা দারুল ক্বিরাত কোর্স পবিত্র কুরআন শরীফ সহীহ শুদ্ধভাবে তেলাওয়াত শেখার এক অন্যতম প্রতিষ্ঠান বলে উল্লেখ করে এবং এই কোর্সে নবপ্রজন্মের সন্তানদের ইসলামের সঠিক আকিদা অনুসরণ করার শিক্ষা প্রদান করা হচ্ছে বলে অভিমত ব্যক্ত করে ভবিষ্যতে এই কোর্সে সকলের সন্তানদের পাঠানোর অনুরোধ করা হয়।

বক্তারা তাদের বক্তব্যে দারুল ক্বিরাত কর্তৃপক্ষ, মসজিদ কমিটি, অভিভাবকবৃন্দ, দাতা সদস্য ও কমিউনিটির সকলের কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন এবং নবপ্রজন্মের সন্তানদের ইসলামী শিক্ষার গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে দারুল ক্বিরাতের লাইফ মেম্বারদের সার্টিফিকেট প্রদান করা হয়। দারুল ক্বিরাতে উস্তাদ ছিলেন প্রধানক্বারী ও নাজিম মাওলানা মুহাম্মদ আব্দুল মুকতাদির, সহকারী নাজিম হাফিজ মাওলানা ফারুক আহমদ , ক্বারি মাওলানা আসাদুল ইসলাম, ক্বারী মোজাম্মেল আলী, ক্বারি মাওঃ জুবায়ের আহমদ মিনহাজ, ক্বারি মো. কামরুল ইসলাম, ক্বারি মাওঃ মুজিবুর রহমান, হাফিজ ক্বারি জালাল উদ্দিন ও হাফিজ ক্বারী মুশতাকুর রহমান মাছুম।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park