1. admin@dailyhumanrightsnews24.com : admin :
রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে ডেসটিনি ২০০০ লিঃ ও দৈনিক ডেসটিনি পত্রিকার মতবিনিময় সভা অনুষ্ঠিত মোহাম্মদগঞ্জ বাজারে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের কর্মী সভা নেত্রকোনায় কালী মন্দিরের প্রতিমা ভাঙচুর ধর্মপাশায়, গৃহবধূকে ধর্ষণের চেষ্টা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার অভিযোগ অথেনটিক সেন্ট্রাল স্কুলে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান জগন্নাথপুরে স্কুল ছাত্রী অপহরণ মামলার আসামী গ্রেপ্তার পঞ্চগড়ে ৮ দফা দাবি নিয়ে চা চাষিদের মানববন্ধন মৌলভীবাজারে ডেসটিনি ২০০০ লিঃ ও দৈনিক ডেসটিনি পত্রিকার মতবিনিময় সভা অনুষ্ঠিত নেত্রকোনায় ফুটবল খেলতে নিষেধ করায় বৃদ্ধাকে পিটিয়ে হত্যা বৃটেনের কার্ডিফে দারুল ক্বিরাত-২০২৪ এর ফলাফল, সনদ, ক্রেষ্ট ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

এলাকাবাসীর অর্থায়নে জগন্নাথপুর -কলকলিয়া – তেলিকোনা সড়কের সংস্কারকাজ চলছে 

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪
  • ২৭ বার পঠিত
হুমায়ূন কবীর ফরীদি, স্টাফ রিপোর্টারঃ
এলাকাবাসীর অর্থায়নে বন্যায় বিধ্বস্ত জগন্নাথপুর – কলকলিয়া – তেলিকোনা (চন্ডিঢহর) সড়ক এর সংস্কারকাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। চলাচলের অনুপযোগী এই সড়কটি সপ্তাহ খানেক এর মধ্যে যানবাহন ও পায়ে হেঁটে চলাচলের ক্ষেত্রে উপযোগী হয়ে উঠবে বলে সংশ্লিষ্টরা আশাবাদী।
বিগত ২০২২ সালের ও চলতি ২০২৪ সালের বন্যায় সুনামগঞ্জের জনগুরুত্বপূর্ণ জগন্নাথপুর -কলকলিয়া -তেলিকোনা (চন্ডিঢহর) সড়কের শ্রীধরপাশা এলাকা হইতে কামারখাল ও তেলিকোনা (চন্ডিঢহর) পর্যন্ত বিভিন্ন অংশ বানের স্রোতে আর ঢেউ এর প্রবল আঘাতে ভেঙ্গে যাওয়ার পাশা-পাশি সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যানবাহন ও পায়ে হেঁটে চলাচলের ক্ষেত্রে সড়কটি চলাচলের ক্ষেত্রে অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে এই সড়ক দিয়ে যাতায়াতকারী জনসাধারণ সহ স্কুল -কলেজ ও মাদ্রাসাগামী শিক্ষার্থীরা চরম ভোগান্তির মধ্য দিয়ে চলাচল করে আসছেন। প্রাকৃতিক দুর্যোগে বারবার এই সড়কটি বিধ্বস্ত হওয়ার পরও অদ্যাবদি সরকারি ভাবে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। অবশেষে এলাকাবাসী তথা এই সড়ক দিয়ে চলাচলকারী জনসাধারণ এর দুর্ভোগ লাঘবে সড়কটির ভাঙ্গাচোরা সংস্কার করনের লক্ষে এলাকাবাসীর আয়োজনে বিগত ১২ ই জুলাই   বিকালে স্থানীয় মোহাম্মদগঞ্জ বাজারে কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিক মিয়ার সভাপতিত্বে দুই শতাধিক জনসাধারণের উপস্থিতি এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এবং সড়কটি সংস্কারের জন্য এখান থেকেই কলকলিয়া ইউনিয়ন এর দেশ-বিদেশে অবস্থানরত সকলের নিকট আর্থিক অনুদান এর আহবান জানানো হয়। এরই পরিপেক্ষিতে দেশবিদেশে বসবাসরত সলক শ্রেণী-পেশার লেকজন ও সামাজিক সংগঠন এর নেতৃবৃন্দ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিক মিয়ার একাউন্টে অর্থ যোগান দিয়েছেন ও দিচ্ছেন। এবং সংস্কারকাজ শুরু হয়েছে। দুই সপ্তাহের মধ্যেই সংস্কারকাজ সম্পন্ন হবে বলে সংশ্লিষ্টরা আশাবাদী। ১৬ ই জুলাই সরেজমিনে ঘুরে দেখা গেছে ও জানাযায়, ঢেউ এর আঘাত বারনে রাস্তার পাশে বাঁশের আড় বসানো হচ্ছে। ক্রমান্বয়ে সড়কের গর্ত ও বাঁশের আড় এর ভিতর অর্থাৎ ঢেউ এর আঘাতে ভাঙ্গন এলাকায় কংক্রিট দিয়ে সড়কটির সংস্কার কাজ সম্পন্ন করা হবে। কাজ চলমান আছে। এছাড়াও ২০২২ সালে নীচের দিকে দেবে যাওয়া ও চলতি ২০২৪ সালের বন্যাকালীন সময়ে এই সড়ক এর সংযোগ স্থাপনকারী জগদীশপুর ব্রীজ এর মধ্যখান আরো নীচের দিকে ধাবিত হয়ে ঝুঁকিপূর্ণ হওয়ায় ব্রীজটি সংস্কারের চিন্তাভাবনা চলছে।
এ ব্যাপারে জগন্নাথপুর -কলকলিয়া-তেলিকোনা (চন্ডিঢহর) সড়ক উন্নয়ন গ্রুপের অন্যতম সদস্য কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ আলাল হোসেন রানা সহ অনেকেই একান্ত আলাপকালে বলেন, এলাকাবাসীর অর্থায়নে বারবার বন্যায় বিধ্বস্ত এই সড়ক এর সংস্কারকাজ চলছে। আশাবাদী দুই /তিন সপ্তাহের মধ্যে সংস্কারকাজ সম্পন্ন হবে। এবং জনসাধারণের ভোগান্তি লাঘব হবে। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, জনগুরুত্বপূর্ণ  এই সড়কের সংযোগ স্থাপনকারী ঝুকিপূর্ণ জগদীশপুর ব্রীজ নতুন করে নির্মাণ সহ এই সড়কটি পূর্ণসংস্কার করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এম এ মান্নান মহোদয় এর প্রতি আকুল আবেদন জানাচ্ছি।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park