1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে চা বাগান ব্যবস্থাপকদের নিয়ে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত পূর্ব লন্ডনে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এর সভায় প্রবাসীদের বিভিন্ন দাবী-দাওয়া উত্তাপন জগন্নাথপুরে মহিলাসহ ২ জন পলাতক আসামী গ্রেপ্তার  নেত্রকোনায় নাশকতা মামলার আসামী গ্রেপ্তার জরায়ু ক্যান্সার প্রতিরোধে সচেতনতার গুরুত্ব অপরিসীম- সিলেটে জেলা উন্নয়ন সমন্বয় সভায় মোহাম্মদ শের মাহবুব মুরাদ নেত্রকোনায় নাশকতা মামলার আসামী গ্রেপ্তার জগন্নাথপুরে মহিলাসহ ২ জন পলাতক আসামী গ্রেপ্তার  অপহরণ মামলার দেড় মাসেও উদ্ধার হয়নি ভিকটিম, আসামী গ্রেফতারে ব্যর্থ তিতাস থানা পুলিশ কমলগঞ্জে সাবেক কৃষিমন্ত্রীর ভাগনা পরিচয়ে রেলের জমিদখল এবং মুরগীর ফিড দিয়ে মসলা তৈরী ও বাজারজাত করে রাতারাতি কোটিপতি মুহিত কুলাউড়ায় অসহায় মানুষদের মাঝে শমশেরনগর হাসপাতালের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

ভূমি সংক্রান্ত সেবা শতভাগ ঝামেলাহীন হতে হবে- সিলেটে সেমিনারে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুস সবুর মন্ডল বিপিএএ

  • আপডেট সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪
  • ৫২ বার পঠিত
সালেহ আহমদ (স’লিপক):
ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুস সবুর মন্ডল বিপিএএ সেমিনারে কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, ভূমি সংক্রান্ত সেবা শতভাগ ঝামেলাহীন হতে হবে। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কর্মকর্তাদের স্মার্ট ভূমি সেবা দেওয়ার জন্য তৈরি হতে হবে। দূর্নীতিমুক্ত হয়ে সেবা প্রদান করতে হবে।
মঙ্গলবার (৯ জুলাই) সিলেটে বিভাগীয় কমিশনার কার্যালয় আয়োজিত বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘স্মার্ট ভূমি সেবা প্রদানে করণীয়’ বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় মো. আব্দুস সবুর মন্ডল বিপিএএ একথা বলেন।
বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী এনডিসি’র সভাপতিত্বে এবং অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোহাম্মদ রোকন উদ্দিনের সঞ্চালনায় সেমিনারে আলোচক ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক ও পরিচালক- স্থানীয় সরকার) দেবজিৎ সিংহ, সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসান ও সিলেট বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার মোহাম্মদ সাইফুল ইসলাম।
কতিপয় অসাধু কর্মচারীর জন্য ভূমি সেবার দুর্নাম হচ্ছে উল্লেখ করে মো. আব্দুস সবুর মন্ডল বলেন, স্মার্ট ভূমিসেবা কার্যক্রম বাস্তবায়নের জন্য ভূমি সংস্কার বোর্ডের সক্ষমতা বৃদ্ধি করা হচ্ছে। ভূমি সংক্রান্ত সকল সেবা একটি ডিজিটাল প্লাটফর্মে নিয়ে আসার জন্য কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। সেবা গ্রহীতাবৃন্দ যে আশা নিয়ে সেবা নিতে আসে তার ব্যত্যয় ঘটলে কাউকেই ছাড় দেওয়া হবে না।
শুধু বেতন-ভাতার জন্য কাজ করলে হবে না মন্তব্য করে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান বলেন, অবৈধ দখলে থাকা খাস ও সরকারি জমি চিহ্নিত করতে হবে। যেসব জলমহাল ভরাট ও বেদখল হয়েছে তা ও চিহ্নিত করে পুনরুদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। সরকারের রাজস্ব আদায়ের নতুন নতুন ক্ষেত্র আবিষ্কার করতে হবে।
‘স্মার্ট ভূমি সেবা প্রদানে করণীয়’ বিষয়ক এ সেমিনারে অতিরিক্ত জেলা প্রশাসক, ইউএনও, আরডিসি, এলএও, সহকারী কমিশনার (ভূমি), অতিরিক্ত ভূমি হুকুম দখল কর্মকর্তা, কানুনগো, সার্ভেয়ার, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন।
সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park