1. admin@dailyhumanrightsnews24.com : admin :
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
মৌলভীবাজারে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে চা বাগান ব্যবস্থাপকদের নিয়ে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত পূর্ব লন্ডনে গ্রেটার সিলেট কমিউনিটি ইউকে এর সভায় প্রবাসীদের বিভিন্ন দাবী-দাওয়া উত্তাপন জগন্নাথপুরে মহিলাসহ ২ জন পলাতক আসামী গ্রেপ্তার  নেত্রকোনায় নাশকতা মামলার আসামী গ্রেপ্তার জরায়ু ক্যান্সার প্রতিরোধে সচেতনতার গুরুত্ব অপরিসীম- সিলেটে জেলা উন্নয়ন সমন্বয় সভায় মোহাম্মদ শের মাহবুব মুরাদ নেত্রকোনায় নাশকতা মামলার আসামী গ্রেপ্তার জগন্নাথপুরে মহিলাসহ ২ জন পলাতক আসামী গ্রেপ্তার  অপহরণ মামলার দেড় মাসেও উদ্ধার হয়নি ভিকটিম, আসামী গ্রেফতারে ব্যর্থ তিতাস থানা পুলিশ কমলগঞ্জে সাবেক কৃষিমন্ত্রীর ভাগনা পরিচয়ে রেলের জমিদখল এবং মুরগীর ফিড দিয়ে মসলা তৈরী ও বাজারজাত করে রাতারাতি কোটিপতি মুহিত কুলাউড়ায় অসহায় মানুষদের মাঝে শমশেরনগর হাসপাতালের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

নবীগঞ্জে শাক লতাপাতা বিক্রির টাকা দিয়ে লেখাপড়া করে সুশিক্ষিত হতে চায় শিশু ফয়েজ

  • আপডেট সময় : শনিবার, ৬ জুলাই, ২০২৪
  • ৪১ বার পঠিত

সালেহ আহমদ (স’লিপক):

নবীগঞ্জের শিশু ফয়েজ মিয়া (৮) দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী। বিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি গ্রামের পাশের হাওড়-বিল ও বনবাদাড় থেকে বিভিন্ন রকমের শাক লতাপাতা সংগ্রহ করে বাজারে নিয়ে বিক্রি করে টাকা আয় করার চেষ্টা করে স্বপ্ন দেখছে বড় হয়ে সুশিক্ষিত হতে।

জানা যায়, হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের গুমগুমিয়া গ্রামের মোফাজ্জল মিয়ার ছেলে ফয়েজ পড়ালেখা করে উচ্চ শিক্ষিত হতে চায় কিন্তু অভাব-অনটনের কারণে নিয়মিত বিদ্যালয়ে যেতে পারে না। সে শাক লতাপাতা সংগ্রহ করে স্থানীয় বাজারে বিক্রি করে টাকা আয় করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তার ইচ্ছে, উপার্জিত টাকা দিয়ে সে লেখাপড়া করে উচ্চ শিক্ষিত হবে।

সহপাঠিরা ভাল কাপড় ব্যবহার করে। স্কুলে প্রতিদিন দশ-পনের টাকা নাস্তা ও অন্যান্য খাতে ব্যয় করে। কিন্তু ফয়েজ তাদের মতো প্রতিযোগীতা করে ব্যয় করতে পারেনা। তার পিতা-মাতারও সামর্থ নেই, তাই সে টাকা উপার্জন করতে বিভিন্ন শাক লতাপাতা বিক্রি করছে।

গুমগুমিয়া গ্রামের অনেকের সাথে আলাপকালে তারা বলেন, শুধু নবীগঞ্জ বাজারে নয়, আশপাশের বিভিন্ন বাজারে কলমী শাক, লতা, কচু, শাপলা ফুল এসব বিক্রি করতে তাকে দেখা যায়। তবে সে কোনো স্কুলে পড়ে কি না তা তারা বলতে পারেন নি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park