Sat. Nov 28th, 2020

ব্রেকিং নিউজঃ জামিন যোগ্য অপরাধের মামলায় জেল হাজতে সিলেটের সাংবাদিক সোহেল

 জামিনযোগ্য অপরাধের একটি মামলায় আদালতে আত্মসমর্পন করে জামিন না পাওয়ার কারণে জেল হাজতে গেলেন দক্ষিণ সুরমা জার্নালিষ্ট ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল আহমদ।

গত ২৪ ডিসেম্বর রাতে দক্ষিণ সুরমা মুছার গাঁও বাইপাস সড়কে ভূমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বিশ^নাথের কামাল বাজার নভাগীর ফলিক মিয়া চৌধুরী ও কায়স্তরাইলের জুনেদ আহমদের নেতৃত্বে একদল সন্ত্রাসী সাংবাদিক সোহেল ও তার লোকজনের উপর আক্রমন চালায়। উভয় পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার সময় জুনেদ আহমদের ভাগ্নে রুমন আহমদ হাতে সামান্য আঘাত পায়। ২৫ ডিসেম্বর রুমন হাসপাতালে চিকিৎসা শেষে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে যায়। উক্ত ঘটনার পেক্ষিতে রুমন আহমদ বাদি হয়ে সাংবাদিক সোহেলসহ চারজনকে আসামি করে একটি মামলা দায়ের করে। সাংবাদিক সোহেল আহমদের বড় ভাই সিলেট সিটি প্রেসক্লাবের সভাপতি ও বাংলার বারুদ পত্রিকার নির্বাহী সম্পাদক বাবর হোসেন জানিয়েছেন, তিনি পুলিশ সূত্রে অবগত হয়েছেন জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর নানা মূখী চাপে এসএমপির সিনিয়র অফিসারদের নির্দেশে দক্ষিণ সুরামার ওসি খায়রুল ফজল মিথ্যা মামলাটি রুজু করেছেন। (মামলা নং-৩১(১২) ১৯/ জিআর ৩২৫/১৯)। ধারা- ৩২৩/ ৩২৪/ ৩০৭/ ৫০৬।

বুধবার (১ জানুয়ারী) সিলেটের মেট্রাপলিটন ম্যাজিষ্ট্যাট তৃতীয় আদালতে সাংবাদিক সোহেল আহমদসহ অপর তিনজন আত্মসমর্পন করলে ম্যাজিষ্ট্যাট শারমিন খানম মিলা জামিনযোগ্য অপরাধের উক্ত মামলায় শুনানী শেষে তিনজনকে জামিন দিলেও সাংবাদিক সোহেল আহমদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের আদেশ দিয়েছেন।

সিলেট সিটি প্রেসক্লাবের সভাপতি ও বাংলার বারুদ পত্রিকার নির্বাহী সম্পাদক বাবর হোসেন আরো জানান, তিনি গোপন সূত্রে অবগত হয়েছেন, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী উক্ত মামলার বাদি পক্ষের সাথে হাত মিলিয়ে তাহার ভাই সোহেল আহমদকে এসএমপি অথবা জেলা পুলিশের যে কোন থানা থেকে পূরুনো মামলার ফরোয়াডিং দিয়ে গ্রেফতার দেখিয়ে জেল হাজতে রাখার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন।

সোহেল আহমদ দীর্ঘ দিন থেকে সিলেটে সাংবাদিকতা পেশার সাথে জড়িত রয়েছেন। বর্তমানে তিনি অনলাইন নিউজ পোর্টাল সিলেট মিডিয়া ও বাংলার বারুদ পত্রিকায় কর্মরত আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security