Thu. Jun 17th, 2021

রাজাকারের ভুল তালিকার দায় আমারই: মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সম্প্রতি প্রকাশিত রাজাকারের তালিকায় যে ভুল-ত্রুটি হয়েছে, মন্ত্রণালয়ের একজন মন্ত্রী হিসেবে তার দায়-দায়িত্ব আমারই। এজন্য আমি আন্তরিকভাবে দু:খ প্রকাশ করছি।

তিনি বলেন, আগামীতে যাতে রাজাকারের প্রকৃত ও সঠিক তালিকা উঠে আসে- সে জন্য উপজেলা পর্যায়ে কমিটি গঠনের চিন্তা ভাবনা করা হচ্ছে।

বৃহস্পতিবার বিকালে জয়পুরহাটের পাঁচবিবি বাজারে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন শেষে ভুলে ভরা রাজাকারের তালিকা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, প্রকাশিত রাজাকারের ওই ভুল তালিকাটি ইতিমধ্যে স্থগিত করা হয়েছে। ওই ভুল তালিকা প্রনয়নের সঙ্গে যারা সম্পৃক্ত, সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সামছুল আলম দুদু, পাঁচবিবি উপজেলা পরিষদ চেয়ারম্যান মুনিরুল শহীদ, পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমজাদ হোসেন, পাঁচবিবি উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মিছির আলী প্রমুখ।

পাঁচবিবি উপজেলা মুক্তিযুযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন উপলক্ষে পরে পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com