Wed. Nov 13th, 2019

চররমনী আঃলীগের রাজনীতি সার্কাস’চলছে অপপ্রচার

শরীফুল ইসলাম মোহন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: চররমনী মোহন ইউনিয়ন আওয়ামীলীগের বিরোধ প্রায় তিন দশক পর ফের যেন চাঙ্গা হয়েছে। এই আগুনে ঘি ঢেলেছে সম্মেলন তারিখ (২০ সেপ্টেম্বরে) ঘোষণা করে এতে সভাপতি পদপ্রত্যাশী ৩ জন তাদের জীবন-বৃত্তান্ত জমা দিয়েছেন।তারা হলেন জেলা পরিষদের সদস্য ও সাবেক সভাপতি আলমগীর মিয়া, সিনিয়র সহ সভাপতি চর রমণী ইউনিয়নের চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল,সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক মাষ্টার আহাছান উল্যা, সাধারণ সম্পাদক হিসেবে আছেন, জামাল উদ্দিন মাষ্টার, শরিফ মোল্লা, সাংগঠনিক সম্পাদক পদে দুইজন  ৩নংওয়ার্ডে ইউপি সদস্য মোঃশাহাজাহান, ইউছুফ হোসেন জাবেদ, এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেছেন উপজেলা আওয়ামী লীগ।
এদিকে জেলা পরিষদের সদস্য ও ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর মিয়া দলীয় সিদ্ধান্তের বাইরে নৌকা প্রতীকের বিপক্ষে নির্বাচন করায় তার বহিষ্কার দাবি ওঠে এবং ফের সম্মেলনের তারিখ ঘোষণার দাবি করেন নেতারা। এদাবির ফলে নানান কৌশলে দুইবারেই সন্মেলনের তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে। এ নিয়ে চরম বিভেদ সৃষ্টি হয়েছে দু-প্রার্থী-র সমর্থকদের মাঝে।এঘটনাকে কেন্দ্র করে মেঘনা নদী সংলগ্ন সম্প্রতি একটি পক্ষ অবৈধ ভাবে একটি মাছ ঘাট নির্মাণ করে চাঁদা আদায়ের অভিযোগে অপর পক্ষের, বাজারের ও ঘাট ইজারাদার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত দায়ের করেন। পরে সহকারী কমিশনার ভূমি বিষয়টি সত্যতা পেয়ে অবৈধ মাছ ঘাটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাহী কর্মকর্তার কাছে সুপারিশ করে তদন্ত রিপোর্ট পেশ করে। এনিয়ে সাধারণ তৃণমূল কর্মী-সমর্থকদের মাঝে চলছে চরম ক্ষোভ।
এবিষয়ে লক্ষ্মীপুর শহরের নিজ বাসভবণে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এই দাবী করে তিনি বলেন, চররমণী মোহন এলাকায় মেঘনা নদী সংলগ্ন সম্প্রতি একটি পক্ষ অবৈধ ভাবে একটি মাছ ঘাট নির্মাণ করে। এ নিয়ে বাজারের ও ঘাট ইজারাদার ভক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত দায়ের করেন। পরে সহকারী কমিশনার ভূমি বিষয়টি সত্যতা পেয়ে অবৈধ মাছ ঘাটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাহী কর্মকর্তার কাছে সুপারিশ করে তদন্ত রিপোর্ট পেশ করে।
ঘাট ইজারাদার ভক্তভোগী ইলিয়াস মীর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একটি লিখিত দায়ের করেন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে ইউনিয়ন যুবলীগের আহবায়ক কামরুল সরকার, যুগ্ন আহবায়ক মনির হোসেন, যুবলীগ নেতা শাহ জালাল, এরফান মোল্লা, শাহজাহান মোল্লা, আলী সর্দার, শাহ আলম সর্দার ও আবদুর রব এলাকার কিছু লোকজন নিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির অভিযোগ এনে জেলা প্রশাসন/ পুলিশ প্রশাসন বরাবর অভিযোগ ও বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী (সদর) আদালতে যুবলীগ নেতা শাহজাহান মোল্লা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এতে ওই চেয়ারম্যানেসহ ১০ জনের নাম উল্লেখপূর্বক ২০/২৫জনকে আসামী করা হয়। এ নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায়, অনলাইনও সামাজিক যোগাযোগ মাধ্যমে চেয়ারম্যানের বিরুদ্ধে জেলেদের কাছ থেকে চাঁদা আদায় সহ বিভিন্ন শিরোনামে সংবাদ প্রকাশসহ নানান ভাবে অপ্রপচার চালাচ্ছে তারা। প্রকৃতপক্ষে এ ধরনের কোন চাঁদাবাজির ঘটনায় ঘটেনি বলে জানান তিনি।
চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল আরও বলেন, মজু চৌধুরী হাট সংলগ্ন বালু মহাল, লঞ্চঘাট, ফেরী ঘাট, খেওয়া ঘাট এ সকল প্রতিষ্ঠান থেকে তিনি কখনো কোন ধরনের অনৈতিক সুবিধা কখনো নেননি। জেলেদের কাছ থেকে তিনি বা তার পরিবারের কেউ কোন ধরনের চাঁদা দাবী করেননি। মূলত মাছ ঘাট কেন্দ্র করে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে হয়রানি করার চেষ্টা করছে কুচক্রি মহলেরা। তিনি আর বলেন, বিগত দুই- দুইবারের নির্বাচিত চেয়ারম্যান আমি। গত ৮ বছর ধরে এলাকার রাস্তা, ঘাট, পুল কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ এলাকার সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছেন তিনি। তার এসব জনপ্রিয়তা দেখে একটি মহল নানান ভাবে ষড়ষন্ত্র চালিয়ে যাচ্ছে। তিনি ও তার পরিবারের বিরুদ্ধে এ সকল ষড়ষন্ত্র ও অপ্রপচারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।
উল্লেখ যে, গত ২ নভেম্বর ঢাকা থেকে মাইক্রো যোগে লক্ষ্মীপুর আসার পথে চন্দ্রগঞ্জ এলাকায় মাইক্রোটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা পাশে পড়ে যায়। এতে তিনি মারাত্মক ভাবে আহত হয়ে লক্ষ্মীপুর সদর হাসপাতালের ডাক্তার মুহাম্মদ সাঈদ আল মাহফুজ এর অর্ধীনে চিকিৎসা গ্রহন করে নিজ বাসায় রয়েছেন। তার অসুস্থতার সুযোগ নিয়ে প্রতিপক্ষরা তার ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে ষড়ষন্ত্র অব্যাহত রেখেছে বলে অভিযোগ করেন তিনি। এবিষয়ে জেলা পরিষদের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর মিয়া দেশের বাহিরে থাকায় তার মতামত নেওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security