Wed. Nov 13th, 2019

রাজবাড়ীতে ৬০৩ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী চক্রের ৪ সদস্যসহ আটক করেছে র‍্যাব-৮

শাহাজাদা বেলাল স্টাফ রিপোর্টার
বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম প্রধান কারণ মাদকাসক্তি। দেশের যুবসমাজের একটি বড় অংশ আশংকাজনকভাবে মাদক হিসেবে ব্যবহৃত ইয়াবা, গাঁজা ও ফেন্সিডিলের প্রতি আসক্ত হয়ে পড়ছে। মাদকের টাকা জোগাড় করার জন্য মাদকাসক্ত যুব সমাজ বিভিন্ন ধরনের অনৈতিক কার্যকলাপ, অবৈধ অস্ত্রের ব্যবহার, ছিনতাইসহ বিভিন্ন অবৈধ কর্মকান্ডে জড়িয়ে পড়ছে।
“বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে র‌্যাব যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশব্যাপী বিভিন্ন মাদক ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে যা দেশের সর্বস্তরের জনসাধারন কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৮ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, একটি মাদক ব্যবসায়ী চক্র দীর্ঘদিন যাবৎ বাংলাদেশের দক্ষিণ পশ্চিম সীমান্তবর্তী যশোর-বেনাপোল, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলার সীমান্ত এলাকা দিয়ে ভারত হতে আগত অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল সংগ্রহ করে পাংশা রাজবাড়ী রুট ব্যবহার করে দেশের বিভিন্ন এলাকার মাদক ব্যবসায়ীদের নিকটে পাইকারী বিক্রয় করে থাকে। এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে ঘটনার সত্যতা পায়।
তদ্প্রেক্ষিতে ০৮/১১/২০১৯ইং তারিখ সকালে র‌্যাব-৮, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, এক মাদক ব্যবসায়ী চক্র রাজবাড়ী হয়ে একটি ফেন্সিডিলের চালান বিক্রয়ের জন্য নিয়ে যাবে। এ প্রেক্ষিতে ফরিদপুর র‌্যাব ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল ০৮/১১/২০১৯ইং তারিখ সকাল ১০.১৫ ঘটিকার সময় রাজবাড়ী জেলার সদর থানাধীন চরলক্ষীপুর তালতলা গ্রামস্থ জনৈক মোঃ মোবারক খাঁনের মুদির দোকানের সামনে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের উপর থেকে স্থানীয় সাক্ষীদের উপস্থিতিতে একটি নছিমন গাড়ি তল্লাশী করে ৬০৩ (ছয়শত তিন) বোতল অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল উদ্ধার করে এবং আসামী ১। মোঃ মুজাহিদ(৩২), পিতা- মোঃ সাজ্জেদ, সাং- হিজলগাড়ী, থানা- চুয়াডাঙ্গা সদর, জেলা- চুয়াডাঙ্গা, ২। মোঃ শরিফ আহম্মেদ ফারুক(৩২), পিতা- মোঃ জাহাঙ্গীর আহম্মেদ, ৩। মোঃ সোহাগ শেখ(২২), পিতা- মোঃ কাদের শেখ, উভয় সাং- শ্রীপুর (রাজবাড়ী পৌর বাস টার্মিনালের পেছনে), থানা- রাজবাড়ী সদর, জেলা- রাজবাড়ী, ৪। মোঃ মিন্টু মন্ডল (২৫), পিতা- মৃত পেষন মন্ডল, সাং- বিত্তিপাড়া, থানা- ইসলামী বিশ^বিদ্যালয়, জেলা- কুষ্টিয়াদেরকে গ্রেফতার করে। এ সময় আসামীদের হেফাজত থেকে মাদক ক্রয়-বিক্রয় কাজে ব্যবহৃত ১২ টি সিমকার্ডসহ ০৮টি মোবাইল ফোন, নগদ ১৫০০/- টাকা, এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি নছিমন গাড়ি জব্দ করা হয়। পরবর্তীতে আসামীদেরকে জিজ্ঞাসাবাদ করে তাদের স্বীকারোক্তি থেকে জানা যায় যে, ধৃত আসামীগণ উক্ত বিপুল পরিমান ফেন্সিডিল বিক্রয়ের উদ্দেশ্যে তাদের হেফাজতে থাকা নছিমন গাড়িতে পরিবহন করেছিলো এবং তার দীর্ঘদিন যাবৎ অবৈধ মাদক দ্রব্য ফেন্সিডিল কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা জেলার সীমান্তবর্তী এলাকা হতে ক্রয় করে দেশের বিভিন্ন স্থানের মাদক ব্যবসায়ীদের নিকট পাইকারী বিক্রয় করে থাকে।
উদ্ধারকৃত মাদকদ্রব্য ফেন্সিডিল ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে রাজবাড়ী জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা প্রক্রিয়াধীন আছে ও উক্ত চক্রের অন্যান্য আসামীদের গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
রজত কান্তি চক্রবর্তী সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: মোস্তাক আহমদ।। ব্যবস্থাপনা সম্পাদক: মোঃ দিলোয়ার হোসেন ।I মহিলা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: .........................
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 ... 01304006014 dailyhumanrightsnews24@gmail.com
JS security