1. admin@dailyhumanrightsnews24.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ধর্মপাশা উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের অব্যাহতি জগন্নাথপুরে বোরোধান কাটা উৎসব উদ্বোধন তরুন সমাজের অহংকার গাজী মাসুদ টুঙ্গিপাড়া বাসীর দোয়া ও আর্শীবাদ কামনা করেন। নড়াইলে ১২ কেজি গাঁজা ১টি প্রাইভেটকারসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার। ছাতকে বাস ও সিএনজির সংঘর্ষে সঙ্গীত শিল্পী পাগল হাসান সহ দুইজন নিহত জগন্নাথপুরে বিএনপি পরিবার এর কোশল বিনিময় অনুষ্ঠিত গোপালগঞ্জের উরফি সিধকেটে ঘরে ঢুকে এসিড নিক্ষেপ ব্যপারটা রহস্যজনক বলে মনে করছে এলাকাবাসী। জগন্নাথপুরে লাখ টাকার মাদকদ্রব্য সহ হিজড়া গ্রেপ্তার গোপালগঞ্জে সময় টিভির ১৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত। বোরহানউদ্দিনে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ৮৫ বার পঠিত

বালাগঞ্জে বিদ্যুৎ সংযোগের নামে অর্থ আত্মসাৎ : সাবেক ইউপি সদস্য কারাগারে 

এম এ কাদির,বালাগঞ্জ:
বালাগঞ্জের পূর্বপৈলনপুর ইউনিয়নের গালিমপুর গ্রামের শতাধিক পরিবারের কাছ থেকে বিদ্যুতের সংযোগ দেওয়ার কথা বলে ৪ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে।
পূর্বপৈলনপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য রঞ্জিত বৈদ্যকে দন্ড বিধির দুটি ধারায় ০৬ বছরের সশ্রম কারাদন্ড ও ১৫,০০০/- টাকা জরিমানা করেছেন।
অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত। 
জানা যায়, রঞ্জিত বৈদ্য ২০১৬ সালে বালাগঞ্জ উপজেলার পূর্বপৈলনপুর ইউনিয়নের গালিমপুর গ্রামের শতাধিক পরিবারের কাছ থেকে বিদ্যুতের সংযোগ দেওয়ার কথা বলে জনপ্রতি ৪ হাজার দুইশ করে ৪ লাখ ২০ হাজার টাকা এবং বিদ্যু্ৎ মিটার দেওয়ার জন্য জনপ্রতি ১ হাজার ৮শ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় বিভিন্ন গনমাধ্যমে সংবাদ প্রকাশ হলে পল্লী বিদ্যুতায়ন বোর্ড পি ডাব্লিউ-৬ থেকে তদন্তের নির্দেশ দিলে তদন্তকারী কর্মকর্তা জহিরুল ইসলাম অভিযোগের সত্যতা পান। অর্থ আত্মসাতের ঘটনার প্রমাণ পেয়ে স্মারক নং-১১৮২, তাং-১৭/০৭/১৬ ইং তারিখে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বালাগঞ্জ থানায় একটি রিপোর্ট প্রেরণ করলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তদন্ত প্রতিবেদন প্রেরণ করে পুলিশ। পরে রনজিৎ বৈদ্যকে অভিযুক্ত করে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বালাগঞ্জ আদালতে মামলা দায়ের করেন একই গ্রামের অশোক দাস। বালাগঞ্জ সি. আর মামলা নং ৬৬/২০১৬। 
২০২১ সালের ডিসেম্বরে বিভিন্ন বিষয় বিশ্লেষন করে আদালত রনজিৎ বৈদ্যকে ওই মামলা থেকে অব্যাহতি দিলে আইনজীবীর মাধ্যমে উচ্চ আদালতে আপিল করেন অভিযোগকারী অশোক দাশ। পরবর্তীতে সার্বিক বিষয় আদালতের নজরে আনলে সিলেট অতিরিক্ত দায়রা জজ ১ম আদালত অভিযুক্ত রঞ্জিত বৈদ্যকে ৪০৬ ধারায় ০৫ বছরের সশ্রম কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা এবং ৪১৭ ধারায় ০১ বছরের বিনাশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা প্রদান করে ১ মাসের মধ্যে আদালতে আত্মসর্পনের নির্দেশ দেন অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ইব্রাহিম মিয়া। 
গত ৩ অক্টোবর মঙ্গলবার আদালতে আত্মসমর্পন করলে আদালত রনজিৎকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করে বাদী পক্ষের আইনজীবী এডভোকেট সমিরণ চন্দ্র দেব জানান, চিফ জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালত রনজিৎ বৈদ্যকে খালাস দিলে ন্যায় বিচারের জন্য সেই রায়ের উপর উচ্চতর আদালতে আপীল করে তারা ন্যায় বিচার পান। উচ্চ আদালত বিষয়টি পুঙ্খানুপুঙ্খ ভাবে বিচার বিশ্লেষণ ও সাক্ষ্যপ্রমানের ভিত্তিতে উচ্চ আদালত অভিযুক্ত রনজিৎ বৈদ্যকে সাজা দিয়ে ১ মাসের মধ্যে আত্মসমর্পন করার নির্দেশ দেন। গত ৩ অক্টোবর রনজিৎ আদালতে আত্মসমর্পন করলে আদালত তাকে কারাগারে পাঠিয়েছেন বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন :
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ দৈনিক মানবাধিকার সংবাদ
Theme Customized By Shakil IT Park