Sat. Oct 1st, 2022

দেওয়ানগঞ্জে এসএসসি পরীক্ষায় নকলের দায়ে ৮ শিক্ষার্থীকে বহিষ্কার


মোঃ মোস্তাইন বিল্লাহ দেওয়ানগঞ্জ উপজেলা  প্রতিনিধিঃজামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় এস এস সি গণিত পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আজ(২২সেপ্টেম্বর) বৃহস্পতিবার  উপজেলার পৃথক দুটি পরীক্ষা কেন্দ্রে এ বহিষ্কারের ঘটনা ঘটে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এ প্রতিবেদককে  বিষয়টি নিশ্চিত করেছে। 
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এসএসসি পরীক্ষা চলাকালে উপজেলার হাতিভাঙ্গা ইউনিয়নের এবি উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৭ জন ও দেওয়ানগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র থেকে একজন এসএসসি (ভোক) পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
জান যায়, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আবুল হাসান রাজু এবং মৎস্য অফিসার শফিউল আলম হাতীভাঙ্গা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার দায়িত্বে নিয়োজিত ছিলেন। এ সময় তাঁরা পরীক্ষার হলে ৭ জন পরীক্ষার্থীকে নকলসহ হাতেনাতে ধরেন। 
অন্যদিকে, দেওয়ানগঞ্জ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে পরীক্ষার দায়িত্বে নিয়োজিত ছিলেন উপজেলা সহকারী শিক্ষা অফিসার (এটিও) দিপা রানী ঘোপ। তিনি ওই কেন্দ্রে ১জন পরীক্ষার্থীকে নকলসহ ধরেন। পরে বিধিমোতাবেক কেন্দ্র দুটির সচিবগণ তাঁদের পরীক্ষা থেকে বহিষ্কার করেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কামরুন্নাহার শেফা বলেন, পরীক্ষার হলে নকল কোনো ভাবেই মেনে নেওয়া হবে না। প্রত্যেক পরীক্ষার দিনই পরীক্ষার হল পরিদর্শন করছি। নকল রোধে পরীক্ষার হল পরিদর্শন অব্যাহত থাকবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com