Wed. Sep 28th, 2022

দেওয়ানগঞ্জে ইউ এনওর বিভিন্ন বাজার মনিটরিং


দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃসরকার নির্ধারিত দামে ন্যায্য মূল্যে  কৃষকদের কাছে সার বিক্রি  নিশ্চিতকরণের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নের সারের বাজার  মনিটরিং করেছেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ( ইউ এনও ) কামরুন্নাহার শেফা ।তিনি ২৪ আগষ্ট বুধবার বিকেলে উপজেলার বাহাদুরাবাদ, হাতীভাংগা, পাররাম রামপুর , চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী,  ডাংধরা ইউনিয়নেরকাউনিয়ারচর বাজারে অবস্থিত বিসিআইসি ডিলারদের সাথে কথা বলেন এবং সরকার নির্ধারিত ন্যায্য মূল্যে সার বিক্রি নিশ্চিত করার নির্দেশ প্রদান করেন ।
 সরকারি নির্দেশ  অমান্য করে কেউ সার মজুদ করলে এবং অধিক মুনাফার লোভে বেশী দামে বিক্রি করলে তাদের লাইসেন্স বাতিল করে  আইনের আওতায় নিয়ে আসার হুশিয়ারী দেন । বিসিআইসি ডিলারদের নিকট থেকে সরকার নির্ধারিত দামের সার ক্রয় করার জন্য তিনি জনগণকে উৎসাহিত করেন এবং সারের কোন সংকট নেই, গুজবে কান না দিতে পরামর্শ দেন ।
 এ সময় সরাসরি ডিলার দের নিকট থেকে নির্ধারিত মূল্যে ১১০০ টাকা বস্তায় ইউরিয়া সার প্রান্তিক চাষিদের হাতে তুলে দেন ।বাজার মনিটরিং শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন্নাহার শেফা সাংবাদিকদের বলেন বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ এই দেশের উন্নয়নের পেছনে কৃষির বিরাট ভূমিকা রয়েছে ,সার হচ্ছে সেই কৃষির প্রধান উপকরণ । সরকার সারের জন্য প্রচুর টাকা ভর্তুকি দিয়েছে ,  এই মূহুর্তে সারের কোন সংকট নেই । সবাই যেন ন্যায্য মূল্যে সার পায় এবং কেউ বেশী দামে বিক্রি না করে সেজন্য  বাজার মনিটরিং করেছি । কেউ অবৈধ উপায়ে সার মজুদ করলে, বেশি দামে বিক্রি করলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে ।উপজেলা কৃষি কর্মকর্তা বাবু পরেশ চন্দ্র দাশ বলেন, এই উপজেলায় ৫৭৬ মে.টন ইউরিয়া সার বরাদ্দ আসছে তার ভেতর ৪৯০ মেট্রিক টন উত্তোলন হয়েছে মজুদ আছে ১৩৫ মেট্রিক টন ৮৬ মেট্রিকটন বকেয়া আছে ,এই মুহূর্তে সারের কোন সংকট নেই প্রচুর সার রয়েছে সময় মতো আরো সার আসবে । বিসিআইসি ডিলারদের নিকট থেকে ন্যায্য মূল্যে  সার গ্রহণ করার পরামর্শ দেন তিনি।এ সময় উপজেলা কৃষি অফিসার  বাবু পরেশ চন্দ্র দাস এবং উপ সহকারি কৃষিকর্মকর্তা আবুল হাসান রাজু,  মাহমুদুর রহমান, কালের কন্ঠের উপজেলা প্রতিনিধি  তারেক মাহমুদ,দেওয়ানগঞ্জ মিডিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাইন বিল্লাহ,  প্রমুখ উপস্থিত ছিলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com