Mon. Oct 3rd, 2022

উৎসবমুখর পরিবেশে অথেনটিক সেন্ট্রাল স্কুলে শ্রেণি প্রতিনিধি নির্বাচন ২০২২ অনুষ্ঠিত


মোঃ মোস্তাইন বিল্লাহ, দেওয়ানগঞ্জের সানন্দবাড়িতে অবস্থিত  অথেন্টিক সেন্ট্রাল স্কুলে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে শ্রেণি প্রতিনিধি নির্বাচন ২০২২।
নির্বাচনকে বলা হয় আধুনিক গণতন্ত্রে মূলভিত্তি আর এই নির্বাচনের মাধ্যমেই ভোটাধিকার প্রাপ্ত নাগরিকগণ তাদের যোগ্য প্রতিনিধি বাছাই করে থাকেন। 
অথেন্টিক সেন্ট্রাল স্কুলেও শ্রেণি প্রতিনিধি নির্বাচনের মাধ্যমেও শিক্ষার্থীরা তাদের যোগ্য শ্রেণি প্রতিনিধি বাছাই করতে সক্ষম হয়েছে বলে মনে করেন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাগণ।
শ্রেণি প্রতিনিধি নির্বাচন করার জন্য বিদ্যালয় কর্তৃপক্ষ একটি স্বচ্ছ নির্বাচন কমিশন গঠন করেন। এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আবু হানিফ।
 সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন,মোঃ সাজেদুল ইসলাম ও মোছাম্মদ তাসরিন আক্তার, মোছাঃ মমতা খাতুন। 
  নির্বাচন কমিশনারদের তত্ত্বাবধানে ১ম  শ্রেণি থেকে ১০ম শ্রেণির মোট ১০টি শাখার ২৯ জন প্রার্থী শ্রেণি প্রতিনিধি নির্বাচনে অংশগ্রহণ করেন, মোট ভোটার ৪০০ জন, ভোট দিয়েছেন ৩৪৯ জন শিক্ষার্থী।
 তাদের মধ্যে ১০ম শ্রেণির শিক্ষার্থী মোঃ আতিক হাসান প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। ১০ শ্রেণীর মানবিক শাখার মোঃ তানভীর রহমান। 
নবম শ্রেণির বিজ্ঞান শাখার সাকিবুল হাসান নিলয়, মানবিক শাখা থেকে মোছাঃ সিমা আক্তার, ৮ম শ্রেণির মোঃ তামিম হাসান, ৭ম শ্রেণির মোঃ সাইম মোল্লা, ষষ্ঠ শ্রেণির জাহিদ হাসান, 
পঞ্চম শ্রেণীর মোঃ রাফসান আলরাফি, ৪র্থ শ্রেণির জায়েদ মাহাদি বর্ণতৃতীয়  শ্রেণির মোঃ সালমান ২য় শ্রেনীর তাছফিয়া জান্নাত লাবন্য প্রথম শ্রেণীর মোঃ জুনাইদ রহমান নিশাদ নির্বাচিত হয়।
আজ ৭ আগস্ট ২০২২ সকাল ১০ থেকে বিদ্যালয়ের শ্রেণী কক্ষের একাধিক বুথের মধ্যে শিক্ষার্থীরা ভোট দিয়ে তাদের শ্রেণি প্রতিনিধি নির্বাচিত করেন।
নির্বাচনের ফলাফল ঘোষণার প্রাক্কালে বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ মোস্তাইন বিল্লাহ  বলেন, শিক্ষার্থীরা আজকের এই নির্বাচনের মাধ্যমে বুঝতে পেরেছে কিভাবে তাদের যোগ্য প্রতিনিধি নির্বাচন করতে হয় এবং নির্বাচনে কিভাবে ভোটাধিকার প্রয়োগ করতে হয়। 
শ্রেণি প্রতিনিধি নির্বাচন হচ্ছে একটি গণতান্ত্রিক চর্চা, যাতে করে শিক্ষার্থীরা ভবিষ্যতে তাদের নেত্রিত্বদানের গুণাবলি অর্জন করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com