Sun. Oct 2nd, 2022

কয়রায় বৈদ্যুতিক স্পৃষ্টে সিপিপি সদস্যের মৃত্যু


গাজী নজরুল ইসলাম, খুলনা জেলা প্রতিনিধিঃ
খুলনার কয়রা উপজেলার আমাদী ইউনিয়নের খেওনা গ্রামে নেছার উদ্দিন সানার একমাত্র পুত্র সিপিপির সদস্য মোঃ আশরাফুল সানা (৩৫)  আজ  সোমবার (২৫ জুলাই ২০২২) আনুমানিক ভোর ৬.৩০ ঘটিকায় মৎস্য ঘেরে বৈদ্যুতিক স্পৃষ্টে মৃত্যুবরণ করেছে।স্থানীয় সূত্রে জানা যায়, আজ ভোরে ৫.৩০ মিনিটের সময় পিতা ও পুত্র মিলে একই সঙ্গে মৎস্য ঘেরে পানি নিষ্কাশন করে মাছ ধরার উদ্দেশ্য বাড়ি থেকে বের হয়। পানি নিষ্কাশনের জন্য  বৈদ্যুতিক মোটর সেট করার পরে বৈদ্যুতিক সুইচ চালু করার সময় তাকে বৈদ্যুতিক শকর্ট করে এবং পানিতে ফেলে দেয়।ঘটনা স্থল থেকে উদ্ধার করে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।
এ বিষয়ে মৃতঃ আশরাফুলের পিতা জানান, সকালে আমার ছেলে আশরাফুল সানা আমাকে আনুমানিক সাড়ে পাঁচটার দিকে ডেকে  নিয়ে যায় ঘেরের পানি ছেঁচে মাছ মারার উদ্দেশ্য । এক পর্যায়ে মোটর সেট করে আমাকে কারেন্ট লাইন দিতে বলে কিছুক্ষণ পরে লাইন বন্ধ করেও দিতে বলে, লাইন বন্ধ করে দেওয়ার পর আরোও কিছুক্ষন পর কারেন্ট লাইন দিতে বলে, কারেন্ট লাইন দেওয়ার সাথেই দেখলাম ধাক্কা মেরে মাছের ঘেরের মধ্য ফেলে দিল, আমি কারেন্ট লাইন বন্ধ করে ছুটে যায়। ঘেরের ভেড়ীতে কাদা থাকায় ঘটনাস্থলে যেতে ২/৩ মিনিট সময় লাগে। ঘটনা স্থলে যেয়ে দেখি আমার ছেলে ঘেরের কাদার ভিতরে মাথা দিয়ে ভূটহয়ে পড়ে আছে। আমি একা একা তাকে উঠাতে না পেরে হাঁক চিৎকার করলে পাশের লোকজন এসে বাড়িতে নিয়ে যায় তখনও আমার ছেলে জীবিত ছিল বলে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। 
কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ.বি.এম.এস দোহা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আশরাফুলের এই অনাকাঙ্খিত অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।তার  মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, আমাদী ইউনিয়ন পরিষদের চেযারম্যান, জিয়াউর রহমান জুয়েল, কয়রা উপজেলা গণমাধ্যম ও মানবাধিকার সংস্থার সভাপতি,  গাজী নজরুল বলছেন, উপজেলা ঘূর্ণিঝড় প্রস্ততি কর্মসূচির (সিপিপি) সহকারী পরিচালক মামুন-অর-রশিদ ,  উপজেলা সিপিপি  টিমলিডার জি এম আব্দুল্লাহ আল মামুন লাভলু, উপজেলা সিপিপি ডিপুটি টিম লিডার মাছুম বিল্লাহ, ৮নং ওয়ার্ড ইউপি সদস্য, মোঃ মইনুল ইসলাম লিটন সহ সকল ইউনিয়ন সিপিপি টিমলিডার ও সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com