Thu. Dec 8th, 2022

বতর্মান বাংলাদেশে ভংয়কর একটি মৃত্যুর ঠিকানা


মোঃ শামীম জেলা প্রতিনিধি পটুয়াখালী।
বতর্মান বাংলাদেশে ভংয়কর একটি মৃত্যুর ঠিকানা ও নতুন প্রজন্ম কে ভবিষ্যতের অন্ধকারময় জীবনের নামই মাদক। এটা এই সেই মাদক নয় ধীরে ধীরে জীবন কে ধংশ করে দেয় এবং সামাজিক জীবনে নেমে আসে নানা অশান্তি সহ বাবা মা আত্মীয়দের কাছে সবচেয়ে ঘৃণাতম ব্যক্তি হিসাবে। 
এই সমাজে খুবই নিম্ম ও মধ্যেবিক্ত ব্যক্তিদের বসবাস যারা প্রতিনিয়ত দৈনিক হিসাবে কর্মকরে পরিবারের খরচ যোগান দিতে হয় এবং প্রতিটি পরিবারে দুই থেকে তিনটি সন্তান রয়েছে। যাদের মধ্যে দুই একজন লেখাপড়া করে। যারা লেখাপড়া করে তাদের বাবা মায়েদের অনেক কষ্টের মাধ্যমে সংসার খরচ যোগাতে হচ্ছে। 
বতর্মানে ১নং আমখোলা ইউনিয়নের ৬নং ওয়ার্ড ছৈলাবুনিয়া গ্রামের হিন্দু সম্প্রাদায়ের মনোহার চন্দ্র শীলের প্রথম পুএ দিপাংকর চন্দ্র শীল বিভিন্ন হাট বাজার সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান সহ সমাজের উর্ধ্বতন ব্যক্তিদের মরনব্যাধি মাদক ইয়াবা সাপ্লাই দেওয়া সহ সেবন করে আসছে যা আমাদের অন্তরালে থেকে যায়। তার কিছু চলাফেরা ও কথায় আমাদের গনমাধ্যামের কিছুটা সন্দেহ জনক লাগায়। কিছুদিন আগে কথাটি যেকোনো কৌশলে যানা গেলে এর পিছু নিয়ে একটি ভিডিও সংগ্রহ করা হয়। তাতে দেখাযায় দিপংকর বাবু সেবনে খুবই ব্যাস্ততম সময় কাটাচ্ছে।এই দিপংকর প্রথমে বাদুরা বাজারে কম্পিউটার দোকান দিয়েছিল কিন্তুু বাদুরা বাজারে যখনই প্রশাসনের লোকজন আনাগোনা করতে থাকে ঠিক সেই মুহূর্তে এই দিপংকর গা ডাকা দিয়ে পালিয়ে থাকে। পরিস্তিতি ঠান্ডা হলে আবার বেড় হয়ে। ওর ভগ্নিপতি অর্জুন শীল এর কম্পিউটার দোকানে আশ্রয় নেন। এবং বতর্মানে আমখোলা বাজারে এই দোকানটি অবস্হিত।এখানে বসেই বিভিন্ন যায়গায় খুবই সহজে মাদক বেচাকেনা করেন এবং বিভিন্ন ছেলেদের সঙ্গ দিয়ে তাদের কে হাতেকলমে প্রশিক্ষণ দিয়ে ধুমধাম ব্যবসা করে যাচ্ছেন। যা প্রশাসন কে ফাকি দিয়ে কামিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। কিন্তুু তার বাড়ির বাসস্থানসমূহ লোক দেখানো মাএ। 
এরকম মাদক ব্যাবসায়ী আমখোলা ইউনিয়ন সহ গলাচিপা উপজেলায় বিভিন্ন যায়গায় ছরিয়ে ছিটিয়ে রয়েছে। যা প্রশাসন কে ফাকি দিয়ে রমরমা ব্যাবসা করে আসছে। প্রতিনিয়ত এই সমাজের ভবিষ্যৎ প্রজন্ম হারিয়ে যাচ্ছে এই হিংস্র মরনব্যাধী ইয়াবা নাশক মাদককে তাই সমাজের নেতৃত্বে দেওয়া জনগণের প্রতিনিধিদের কে অনুরোধ করব এদের মত ব্যক্তিদের যারা সমাজের শক্রু দেশের শক্রু নতুন প্রজন্মের শক্রু কে ধরিয়ে দিন অথবা তথ্য দিন যাতে আপনার আমার ছেলেদের কে ভবিষ্যতে একটি সুন্দর জীবন উপহার দিতে পারি। এবং এই মাদক সেবন ও পাচারকারিদের প্রশাসনিক ব্যাবস্হা নেওয়ার অনুরোধ সহ জোরালো দাবি জানাচ্ছি গন মাধ্যম কর্মীগন সহ সাধারণ নাগরিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com