Thu. Dec 8th, 2022

শান্তিগঞ্জে হাওরে নৌকা ডুবিতে ১জনের মৃত্যু : আহত ৪


কাজি সাদিকুর রহমান আতিক,  শান্তিগঞ্জ প্রতিনিধি:
জেলার শান্তিগঞ্জ উপজেলা সালদিঘা হাওরে ইট বোঝাই নৌকাডুবিতে ১ জনের মৃত্যু হয়েছে। এসময় নৌকায় থাকা আরো ৪ জন প্রাণে বাঁচলেও তারা গুরুতর আহত হয়েছেন।
সোমবার(১৩ জুন) দুপুর সাড়ে ১২ টায় শান্তিগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নের সালদিঘা নামক হাওরে এ হতাহতের ঘটনা ঘটে।  নিহত ঝন্টু দাস(৫০) উপজেলার দরগাপাশা ইউনিয়নের সিচনী(সৈয়দপুর)পুর গ্রামের মৃত সুরেন্দ্র দাসের ছেলে এবং পেশায় একজন দিনমজুর।  অন্যান্য আহতরা হলেন সিচনী(সৈয়দপুর) গ্রামের আবিদ আলীর ছেলে ইসরাইল(২০), একই গ্রামের তৈইমুছ আলীর ছেলে নুর আলীম(২০), মৃত হরমন দাসের ছেলে হরিধন দাশ(৫৫) ও মৃত নবদ্বীপ দাসের ছেলে পিন্টু দাস(৪০)।
স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার(১৩ জুন) সকাল ১১ টায় সিচনী গোলাম রব্বানী ইট ভাটা হতে নিহত ঝন্টু দাস সহ তাহার সঙ্গীয় পিন্টু দাস, হরিদন দাস, নুর আলীম ও ইসরাইল আলীগণ নৌকায়  ইট বোঝাই করে সলফ গ্রামে নিয়ে যাওয়ার জন্য রওয়ানা দেন। দুপুর সাড়ে ১২ টায় হাওরে প্রচণ্ড ঝড় শুরু হলে তাহাদের ইট বোঝাই নৌকা দরগাপাশা ইউনিয়নের সালদিঘা নামক হাওরে ঝড়েরর কবলে পড়ে নৌকাটি ডুবে যায়। এসময় নিহত ঝন্টু দাস পানির নীচে তলিয়ে গেলেও সাথে থাকা অপর সঙ্গীয় পিন্টু দাস, হরিদন দাস, নুর আলীম ও ইসরাইল আলী পার্শ্ববর্তী পানি উন্নয়ন বোর্ডের বেরী বাঁধে আশ্রয় নেন।  খবর পেয়ে শান্তিগঞ্জ থানা পুলিশ ও  ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে বিকাল-৩ টায় ডুবে যাওয়া ঝন্টু দাসের লাশ পানির নীচ থেকে উদ্ধার করেন।
শান্তিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. খালেদ চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভিকটিমের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্ট প্রস্তত করা হয়েছে। পরবর্তীতে আইগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com