Mon. Oct 3rd, 2022

ব্লাড ব্যাংক উদ্বোধন করলেন ইউএনও জনাব মোঃ মহিউদ্দিন আল হেলাল”


মোঃ শামীম জেলা প্রতিনিধি পটুয়াখালী।

নিজের রক্ত প্রদানের মাধ্যমে মুমূর্ষু রোগীদের জন্য   “ব্লাড ব্যাংক” এর    উদ্বোধন   করলেন ইউএনও দশমিনা। দশমিনা উপজেলার বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত গরীব লোকদের উপজেলা প্রশাসন কর্তৃক   আর্থিক  সাহায্যের পাশাপাশি এবার  মুমূর্ষু রোগীদের জন্য অত্যন্ত জরুরি  রক্তের প্রাপ্যতা নিশ্চিত করার জন্য “ব্লাড ব্যাংক” এর শুভ উদ্বোধন করেন দশমিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জনাব মো.  মহিউদ্দিন আল হেলাল ।
উপস্থিত ছিলেন জনাব আবু জাফর আহমদ উপজেলা কৃষি কর্মকর্তা, জনাব মোঃ শরিফুল ইসলাম উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, অধ্যক্ষ দশমিনা সরকারি এআরটি কলেজ,  শিক্ষকবৃন্দ সহ বিভিন্ন স্বাস্থ্যসেবা ও মানবিক সংগঠনের নেতৃবৃন্দ। 
অত্র এলাকার যোগাযোগ ব্যবস্থা খারাপ ও দূরবর্তী প্রত্যন্ত গ্রামের রোগীদের চিকিৎসায় জরুরি রক্তের  যোগানের  প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য স্হানীয় বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা ইউএনও দশমিনাকে অনুরোধ করেন। মুমূর্ষু রোগীদের চিকিৎসার সুবিধার্থে মানবিক ইউএনও নিজেই এক ব্যাগ রক্ত দিয়ে “ব্লাড  ব্যাংক” এর শুভ উদ্বোধন ও রক্তদান কর্মসূচির সূচনা করেন। 
এটিকে চলমান রাখতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দশমিনা স্বেচ্ছায় রক্তদান, সংগ্রহ, সংরক্ষণ এবং মুমূর্ষু রোগীকে ফ্রী সরবরাহের জন্য একটি মানবিক সেবা কর্নার নির্ধারণ / স্থাপনের যথাযথ কর্তৃপক্ষকে প্রয়োজনীয় নির্দেশনাসহ অনুরোধ করেন। 
উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নতুন যোগদানের শুরুতেই অত্র বন্যা প্রবন, অনুন্নত যোগাযোগ ব্যবস্থা, বিশেষ করে শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে পড়া অত্র উপজেলায়  কার্যকরী পদক্ষেপ  গ্রহণ করবেন বলে তিনি মতবিনিময় সভায় অভিমত প্রকাশ করেছিলেন। ইতোমধ্যে তিনি জনস্বার্থে  বাজার উন্নয়ন পরিকল্পনা ও পরিচ্ছন্নতা, সমাজে অন্যায় ঘুষ দূর্নীতি সম্পর্কে সচেতনতায় বিভিন্ন এনজিও, সামাজিক সংগঠন সমাজের নেতৃত্বস্থানীয় গুণীজনদের ভূমিকা পালনে উদ্ভুদ্ধকরনসহ জনমনে আলোড়িত করেছে এমন কয়েকটি কার্যক্রম গ্রহণ  করেছেন।
বিশেষ করে এসএসসি-২০২২ পরীক্ষার্থীদের ভালো ফলাফলে  প্রস্তুতি মূলক পরীক্ষা নেয়া ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধান / শিক্ষকদের এ বিষয় কঠোর নির্দেশনা প্রদান । ইতোমধ্যে  তার জনস্বার্থে সেবা মূলক ও মানবিক কাজের জন্য সাধারণ জনগণের প্রশংসা ও সাধুবাদ কুড়িয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com