Sun. Oct 2nd, 2022

অপেক্ষার প্রহর শেষ হলো এক শহীদ জননীর


জালিস মাহমুদ, পিরোজপুর জেলা প্রতিনিধিঃ  পিরোজপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ ওমর ফারুক এর মা কুলসুম বেগম আর নেই। দীর্ঘ পঞ্চাশ বছর তাঁর শহীদ ছেলের জন্য ঘরের দরজা খুলে অপেক্ষা করতেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে জেলা আ’লীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীদের মধ্যে। 
 মঙ্গলবার (২৬ এপ্রিল) রাত ২টার দিকে পিরোজপুরের নিজ বাসভাবনে বার্ধক্য জনিত কারনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৮ বছর। তিনি ছেলে, মেয়ে ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। যোহর নামায পড়ে জানাযা শেষে শহরের পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়। 
কুলসুম বেগমের মেয়ে জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সালমা রহমান হ্যাপি জানান, আমার ভাই শহীদ ওমর ফারুকের ঘরে ফেরার অপেক্ষায় মা জীবনের শেষ দিনটি পর্যন্ত দরজা খুলে রেখে অপেক্ষা করেছেন। আজ সেই অপেক্ষার প্রহর শেষ হয়েছে। আমার মায়ের জন্য সবাই দোয়া করবেন।
উল্লেখ্য, পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ও পিরোজপুর মহকুমা ছাত্রলীগের সাবেক সভাপতি শহীদ ওমর ফারুক পিরোজপুরে প্রথম স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন। পরে এই অপরাধে পাকিস্তানি হানাদার বাহিনী তাকে গ্রেফতার করে বরিশালে নিয়ে লোহার রডে পতাকা বেঁধে তাঁর মাথায় ঢুকিয়ে হত্যা করে তাঁর লাশ গাছের সাথে ঝুলিয়ে রেখেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com