Mon. Oct 3rd, 2022

আদমদীঘিতে অপহৃত দুই ছাত্রী সাত দিনেও উদ্ধার হয়নি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার আদমদীঘি থানায় পৃথক  লিখিত এজাহার ও অভিযোগ দেয়ার পরও কলেজ ও স্কুল দুই ছাত্রী অপহরণের সাত দিনেও পুলিশ তাদের উদ্ধার কিংবা অপহরণের সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি। ফলে অপহরণের শিকার ওই দুই ছাত্রী উদ্ধার হবে কিনা তা নিয়ে অভিবাবকরা শংকিত হয়ে পড়েছেন।
আদমদীঘি থানায় দায়ের করা এজাহার ও অভিযোগে জানাযায়, বগুড়ার আদমদীঘির তালসন গ্রামের উত্তম পালের মেয়ে হাজি তাছের আহমদ কারিগরি কলেজের এইচএসসির ২য় বর্ষের ছাত্রী রাখি রানী পাল (১৭) এর সাথে ঝালকাঠি জেলার কাঁঠালিয়া উপজেলার লতাবুনিয়া গ্রামের চাঁনমিয়া হাওলাদারের ছেলে বিপ্লব ওরফে রাজু (২৫) এর মোবাইল ফেসবুকের মাধ্যমে পরিচয় হয়। এরপর বিপ্লব ছাত্রীটিকে প্রেম প্রস্তাব দিলে রাজি না হওয়ায় ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রীকে উত্যক্ত করতো। গত ১৩ এপ্রিল বুধবার সকাল ৯টায় কলেজ ছাত্রী বাড়ি হতে কলেজের উদ্যেশ্যে বের হয়ে আর বাড়ি ফিরেনি। পরবর্তিতে ছাত্রীর পরিবার জানতে পারেন ওইদিন বেলা সাড়ে ১১টায় তালশন গ্রামের মোড় হতে বিবাদি বিপ্লব ওরফে রাজু নামের ওই যুবকসহ অজ্ঞাত আরো ৩/৪ জন মিলে একটি মাইক্রোতে জোড়পূর্বক তুলে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ছাত্রীর মা বাদি হয়ে আদমদীঘি থানায় বিপ্লবকে আসামী করে মামলা দায়ের করেন।
অপরদিকে গত ১৫ এপ্রিল শুক্রবার বিকেলে আদমদীঘির নসরতপুর ইউপির সাঁকোয়া গ্রামের মহাতাব আলীর মেয়ে ৬ষ্ট শ্রেনীর স্কুল ছাত্রী মিথিলা (১৩) তার নানিকে মুরইল বাসস্ট্যান্ডে রেখে সন্ধ্যায় বাড়ি ফেরার পথে পূর্ব মুরইল ব্রিজের পাশের শাকিল (৩৮) নামের এক বিবাহিত ব্যক্তি তাকে জোড়পূর্বক অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় ছাত্রীর মা বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ করে। এদিকে থানায় পৃথক মামলা দায়ের ও লিখিত অভিযোগ করার বেশ কিছুদিন অতিবাহিত হলেও পুলিশ কোন ভিকটিম উদ্ধার কিংবা অপহরণকারিদের গ্রেফতার করতে পারেনি। অপহৃত ছাত্রীরা উদ্ধার হবে কিনা এ নিয়ে অভিভাবক মহল শংকিত হয়ে পড়েছেন। আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন বলেন, ইতিমধ্যে অপহৃত ছাত্রীকে উদ্ধারে ঝালকাটিসহ বিভিন্ন স্থানে অভিযান করা হয়েছে। তবে অল্প সময়ে অপহৃত দুই ছাত্রীকে উদ্ধার ও অভিযুক্তদের গ্রেফতার করা সম্ভব হবে।#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com