Tue. Sep 27th, 2022

লন্ডনের রামসগেট শহরের মেয়রকে পিরোজপুর বাসীর ফুলেল শুভেচ্ছা


জালিস মাহমুদ, পিরোজপুর জেলা প্রতিনিধিঃ লন্ডনের রামসগেট শহরের মেয়র ব্যারিষ্টার রৌশন আরা দোলন এবং তার স্বামী লন্ডনের হোটেল ব্যবসায়ী পিরোজপুরের ছেলে রেজাউর রহমান জামান ৫ দিনের সফরে বুধবার(৯ মার্চ) পিরোজপুরে পৌঁছেছেন।
দুপুরে তারা হেলিকপ্টারযোগে পিরোজপুর জেলা স্টেডিয়ামে অবতরণ করেন। এসময় পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক, এলাকার স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের ফুলেল শুভেচ্ছা জানান। রাতে মেয়র ব্যারিষ্টার রৌশন আরা রহমানের স্বামী রেজাউর রহমান জামানের বাড়ি জেলা শহরের সিআই পাড়ার বাসায় রাত্রীযাপন করবেন। বৃহস্পতিবার বিকেলে পিরোজপুর পৌর মেয়রের উদ্যোগে নাগরিক সংবর্ধনায় অংশ নেবেন তারা। ১১ মার্চ সকালে স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে এক মতবিনিময় এবং জেলার ইন্দুরকানি উপজেলায় একটি প্রতিবন্ধি বিদ্যালয় পরিদর্শন ও শিশুদের সঙ্গে সময় কাটাবেন এ দম্পতি।পিরোজপুরের পুত্রবধু মেয়র ব্যারিষ্টার রৌশন আরা রহমান আগামী শনিবার দুপুরে পিরোজপুরের পূর্ব ভান্ডারিয়ায় শশুর বাড়িতে দোয়া মাহফিল শেষে বিকেলে চরখালী তাঁর স্বামী জামানের বাবার মামার বাড়িতে (জমাদ্দার বাড়ি) বেড়াতে যাবেন।
লন্ডনের রামসগেট শহরের এই মেয়র দম্পতি পরদিন ১৩ মার্চ হেলিকপ্টারযোগে মানিকগঞ্জের সিংগাইরে মেয়র ব্যারিষ্টার রৌশন আরা রহমানের নিজ বাড়িতে যাবেন এবং দুপুরে বিশেষ দোয়া ও সংবর্ধনায় অংশ নেবেন তারা।
লন্ডনের মেয়র ব্যারিস্টার রৌশন আরা রহমানের জন্ম মানিকগঞ্জের সিংগাইর উপজেলার তালেবপুর ইউনিয়নের ইরতা কাশিমপুর কাঁঠাল বাগান গ্রামে। তার বাবার নাম রজ্জব আলী। ১৯৬৭ সালে ১৩ বছর বয়সে তালেবপুর উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়েন। সে সময়ে প্রকৌশলী বাবার হাত ধরে যুক্তরাজ্যে পাড়ি দেন মেয়র ব্যারিষ্টার রৌশন আরা রহমান। রৌশন আরা রহমান লেখাপড়া শেষে যুক্তরাজ্যে হোটেল ব্যবসা শুরু করেন এবং লেবার পার্টির রাজনীতিতে যোগ দেন। এরপর রামসগেট শহরের কমিশনার নির্বাচিত হন। ২০১৭ সালে লেবার পার্টির ব্যানারে পার্লামেন্ট নির্বাচন করেন। সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হলেও ২০১৯ সালের ১৪ মে যুক্তরাজ্যের রামসগেট শহরের মেয়র নির্বাচিত হন তিনি। অন্যদিকে তাঁর স্বামী পিরোজপুরের ছেলে রেজাউর রহমান দীর্ঘদিন থেকে সেখানে হোটেল ব্যবসার সাথে যুক্ত রয়েছেন। তিনিও সেখানকার বাসিন্দা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com