Mon. Jan 24th, 2022

ঢাকা মিরপুর ১০ এলাকা হতে বিপুল পরিমানের জালনোটসহ চারজন আটক

সুমন খান:

ঢাকা মহানগরীর মিরপুর মডেল থানাধীন মিরপুর-১০ এলাকা হতে বিপুল পরিমানের জাল নোট সহ ০৪ জন গ্রেফতার ও এবং ।
সাম্প্রতিককালে প্রতারণার নতুন নতুন কৌশল ব্যবহার করে সাধারণ জনগনকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে তাদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে এক শ্রেণীর পেশাদার প্রতারক চক্র। এরই পাশাপাশি একদল জাল টাকার ব্যবসায়ী প্রচুর পরিমানে জাল নোট প্রস্তুত করে ব্যবসা করার মাধ্যমে সাধারণ জনগনকে প্রতারিত করে আসছে। ধর্ষণ, জঙ্গিবাদ, মাদকসহ অন্যান্য সকল ধরণের অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি সাম্প্রতিক সময়ে এসব প্রতারক চক্রের সাথে সম্পৃক্ত অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ইং ২৮/১১/২০২১ তারিখ রাত ৮.৩০ ঘটিকার সময় ডিএমপি ঢাকার মিরপুর মডেল থানাধীন মিরপুর-১০ এলাকায় অভিযান পরিচালনা করে ২৮,৫৩,০০০/- মূল্য মানের জাল নোট  ও নগদ ৭০,৮৯০/- টাকা সহ  নিন্মোক্ত ০৪ জন আসামীকে গ্রেফতার করতে সমর্থ হয়ঃ
 মোঃ আল আমিন হোসেন (২৫), জেলা- পটুয়াখালী মোঃ বাদশা (৪০), জেলা- পটুয়াখালী মোঃ বাদশা মিয়া (৪৫), জেলা- বরগুনা মোঃ আরিফ হোসেন (৩৮), জেলা- কুমিল্লা
অপরাধের বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করেন ধৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা তাদের নাম ঠিকানা সহ পলাতক আসামী মোঃ ছগির হোসেন , শাহিন (৪৭) এর নাম-ঠিকানা প্রকাশ করে এবং উক্ত জাল নোট ক্রয় বিক্রয়ের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। মূলত এই চক্রটির মূলহোতা পলাতক আসামী মোঃ ছগির হোসেন এবং শাহিন (৪৭)। সে তার অপর সহযোগী ধৃত আসামীদের মাধ্যমে দেশের বিভিন্ন এলাকায় হতে অবৈধ উপায়ে বিপুল পরিমানে জাল নোট সংগ্রহ করতো। চক্রটির মূলহোতা মোঃ ছগির হোসেন এবং শাহিন (৪৭) উক্ত জাল নোট গুলো তার হেফাজতে রেখে দিত এবং পরবর্তীতে বিভিন্ন সুবিধা জনক সময় চক্রটির মূলহোতা তার সহযোগী ধৃত আসামীদের মাধ্যমে উক্ত জালনোট গুলো রাজধানী ঢাকা সহ আশে-পাশের বিভিন্ন এলাকার অসাধুু ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে প্রচুর অর্থ আয় করতো। এভাবে চক্রটির মূলহোতা কখনো ছগির আবার কখনো শাহিন পরিচয় বহন করে তার সহযোগী আসামীদের মাধ্যমে দীর্ঘদিন যাবত উক্ত জাল নোট বেচা কেনার কাজ করে আসছে।
ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, পলাতক আসামী মোঃ ছগির হোসেন  শাহিন (৪৭) এর সাথে জাল নোট তৈরি করা বিভিন্ন লোকজনের সাথে সম্পর্ক আছে। উক্ত প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পলাতক আসামী ছগির হোসেন  শাহিন (৪৭) কে গ্রেফতার পূর্বক জাল টাকা তৈরির যন্ত্রপাতি উদ্ধারের জন্য র‌্যাবের জোরালো প্রচেষ্টা অব্যহত আছে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন এবং এই ধরনের অপরাধীদের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের জোড়ালো অভিযান অব্যাহত থাকবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com