Tue. Nov 30th, 2021

ইন্দুরকানি উপজেলার পত্তাশী ইউনিয়নের সোহাগ ও তার স্ত্রী অত্যাচারে মা বকুল বেগম দিশেহারা? অবশেষে পিরোজপুর জেলা আদালত গ্রেপ্তারি পরোয়ানা

সুমন খান :
পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার পত্তাশী ইউনিয়ন এর মৃত আব্দুল মান্নান খানের ছেলে , মোঃ সোহাগ খান বিরুদ্ধে মায়ের অত্যাচার নির্যাতনের অভিযোগ, একের পর এক সোহাগ খান ,(৩৫) মাকে বিভিন্ন ধরণের অকথ্য ভাষায় গালাগাল ও  মারধর ও মানসিক ও শারীরিকভাবে নির্যাতন চালান। পত্তাশী ইউনিয়ন এর চেয়ারম্যান ও‌ মেম্বার এলাকার সুশীল সমাজ এ বিষয়টি নিয়ে সবাই জানেন ,অথচ বিচারের আওতায় গেলে তার ক্ষমতার প্রয়োগ দেখায় বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিয়ে থাকেন ।একপর্যায়ে চেয়ারম্যান হাওলাদার   মোয়াজ্জেম হোসেন সে সোহাগকে মায়ের অত্যাচারের কথা শুনলে জিজ্ঞাসা করলে একপর্যায়ে সোহাগ চেয়ারম্যানের উপরে চড়াও হয়ে ওঠেন।সোহাগ  বলেন আমাদের পারিবারিক বিষয় আপনি আসছেন কেন ?এই বলে  চেয়ারম্যানকে কোন কর্ণপাত করেননি । সোহাগের স্ত্রী নাহার বেগম তার শাশুড়ি উপর গালাগাল  করেন সোহাগ তার স্ত্রী দুজনে লুটেপুটে খাবে বলে মাকে একের পর এক নির্যাতন করেন । এই বিষয়টি ইন্দুরকানি থানার পত্তাশী ইউনিয়ন এর সকল লোকজন বিষয়টি জানেন সোহাগ ও  স্ত্রীর বিরুদ্ধে কেউ  কিছু বলতে পারছে না বলে এলাকার সূত্র জানান , এলাকার সূত্রে জানা গেছে, মৃত আবদুল মান্নানের বড় ছেলে , মাকসুদুর রহমান মাসুদ খান ,,,(৫৮)সোহাগের সাথে জড়িত আছে বলেই জানান , মাসুদুর রহমান তার ভাই সোহাগ  নিয়ে অর্থ সম্পদ লুটেপুটে খাওয়ার জন্য মাকে নির্যাতন করেন । আব্দুল মান্নানের স্ত্রী বকুল বেগম । মৃত মান্নান খানের স্ত্রী বকুল বেগম (৭০), কূলকিনারা না পেয়ে অবশেষে আদালতে আশ্রয় নেন। সুষ্ঠু বিচারের জন্য আদালতে দায়েরকৃত মামলা করেন সে ছেলে ও  তার স্ত্রীর বিরুদ্ধে । পিরোজপুর দায়রা জজ আদালতের গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন সোহাগ ও তার স্ত্রী বিরুদ্ধে। মৃত  আব্দুল মান্নান খানের স্ত্রী বকুল বেগমকে সংবাদকর্মীরা   জিজ্ঞাসা করলে প্রশ্নের উত্তরে বলেন বকুল বেগম, আমার স্বামীর ভিটা থেকে  নামিয়ে দিতে চায়। একের পর এক আমাকে গালাগাল করে আমাকে খাওয়াবে না , আমাকে মারধোর করে  অকথ্য ভাষায় ব্যবহার করে আমাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেন ।এবং আমার ছেলের সোহাগ আমাকে মারধর করেন তার বউ আমাকে প্রতিদিন ঝগড়া করে , আমার বউ আমাকে অমানবিক কাঁয়দাও  মারেন যা আমি সহ্য করতে পারছিনা । সোহাগ একের পর এক আমাকে অত্যাচার করে,এবং  দুই দিন  দিন আমার সাথে খারাপ ব্যবহার করে আমি আর সহ্য করতে পারছি না ।আমি কোন উপায় না পেয়ে আদালতের কাছে গিয়ে আমি আকুল আবেদন জানাই। আদালত আমার কথা শুনে আমার ছেলের বউ বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আমি সুষ্ঠু বিচার চাই।
এলাকার নাম প্রকাশে অনিচ্ছুক , সংবাদকর্মী কি বলেন আদালত সুষ্ঠু বিচার দিছে এই ধরনের কর্মকাণ্ড যদি আদালত সুন্দর বিচারের জন্য আমরা সাধুবাদ জানাই । যে গর্ভধারিনী মাকে অত্যাচার করার।এই ধরনের ন্যক্কারজনক আমরা তীব্র নিন্দা জানাই যে মাক অত্যাচার করবে সে সুষ্ঠু বিচার হোক। বর্তমানে আমাদের সমাজে এ ধরনের ব্যবস্থা হওয়া উচিত। যে মা বাবাকে নির্যাতন করবে তাকে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে বলে আমরা আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com