Wed. Sep 22nd, 2021

এহসান গ্রুপের চেয়ারম্যান ও তার ভাইদের সাতদিনের রিমান্ড মঞ্জুর


জালিস মাহমুদ, পিরোজপুর প্রতিনিধিঃ ইসলামের অপব্যাখ্যা ও ধর্মীয় আবেগ সৃষ্টি করে প্রতারণা ও  জালিয়াতি মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে সতেরো  হাজার কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেফতার  পিরোজপুরের এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাইকে ৭ দিনের রিমান্ডে দিয়েছে পিরোজপুরের  অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।
১৩ সেপ্টেম্বর (সোমবার) সকাল ১১টায় অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দীন এ রিমান্ড মঞ্জুর করেন।
আদলতের পিপি খান মো. আলাউদ্দিন জানান, পিরোজপুরের এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি মাওলানা রাগীব আহসান ও তার তিন ভাইকে ৯১ কোটি ১৫ লাখ ৯৩৩ টাকার আত্মসাৎ মামলায় ৭ দিনের রিমান্ড দিয়েছে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। উক্ত মামলার বাদী হলেন তেজদাসকাঠী এলাকার বাসিন্দা এবং এহসান গ্রুপের ফিল্ড অফিসার ও গ্রাহক হারুন অর রশিদ।
জানা যায়, মামলার রিমান্ড শুনানীতে পিরোজপুর জেলা আইনজীবী সমিতির কোন সদস্য  রাগীব আহসান ও তার তিন ভাইয়ের পক্ষে অবস্থান নেয়নি।
উল্লেখ্য, শরিয়তসম্মত সুদবিহীন বিনিয়োগে উচ্চ মুনাফা দেওয়ার নামে মাওলানা রাগীব আহসান বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন এবং মাদ্রাসা শিক্ষকদের এহসান গ্রুপের ফিল্ড অফিসার বানিয়ে তাদের মাধ্যমে সাধারণ মানুষদের গ্রাহক তৈরী করে তাদের কাছ থেকে এককালীন আমানত ও মাসিক কিস্তিতে আমানত নিয়ে ১৭ হাজার কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

গত ৯ সেপ্টেম্বর সন্ধ্যায় ঢাকার তোপখানা এলাকা থেকে এহসান গ্রুপের চেয়ারম্যান মুফতি মাওলানা রাগীব আহসান এবং তার ভাই ও প্রতিষ্ঠানের সহ-পরিচালক আবুল বাশারকে গ্রেফতার করা হয়। এছাড়া প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্য ও তার অপর দুই ভাই মাওলানা মাহমুদুল হাসান ও মো. খাইরুল ইসলামকে ৯ সেপ্টেম্বর বিকেলে পিরোজপুর সদর উপজেলার খলিশাখালী গ্রামের নিজ বাড়ি এলাকা থেকে গ্রেফতার করে পিরোজপুর থানার পুলিশ।
পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আ. জ. মো. মাসুদুজ্জামান জানান, প্রতারণা ও অর্থ আত্মসাৎ এর অভিযোগে দায়ের করা মামলায় রাগীব আহসান ও তার তিন ভাইকে ৭ দিনের রিমান্ড আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত ৭ দিনেরই রিমান্ড মঞ্জুর করেছেন।
পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, এহসান গ্রুপের চেয়ারম্যান ও তার ভাইদের বিরুদ্ধে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে পিরোজপুর সদর থানায় এ পর্যন্ত ৪টি মামলা দায়ের হয়েছে। এহসান গ্রুপের মাধ্যমে প্রতারিত ও আর্থিক ক্ষতিগ্রস্ত হওয়া ভুক্তভোগী গ্রাহকরা এসব মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

তাজা খবর

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com