Mon. Oct 18th, 2021

বিশ্বনাথ সরকারি কলেজে ‘গার্লস ফ্যাসিলিটিজ’ রুমের উদ্বোধন করা হয়েছে।

সিলেট প্রতিনিধি:

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় বিশ্বনাথ সরকারি কলেজে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে গার্লস ফ্যাসিলিটিজ রুমের উদ্বোধন করা হয়।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্বনাথ সরকারি কলেজের অধ্যক্ষ তাপসী চক্রবর্তী, বিশ্বনাথের উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ, বিশ্বনাথের সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ কামরুজ্জামান, বিশ্বনাথ পৌরসভার সহকারী প্রকৌশলী আসিফ খান রাবিসহ কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এর আগে জেলা প্রশাসক কলেজে পৌঁছলে কলেজের স্কাউট সদস্যরা তাকে গার্ড অব অনার প্রদান করেন এবং অধ্যক্ষসহ শিক্ষকমন্ডলী তাঁকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্বনাথ সরকারি কলেজের নিচতলার একটি কক্ষে আসবাবপত্রসহ নানা উপকরণ দিয়ে সাজানো হয়েছে গার্লস ফ্যাসিলিটিজ রুমটি। মেঝেতে ব্যবহার করা হয়েছে টাইলস। ছাদের সিলিং এ ব্যবহার করা হয়েছে কারুকাজ। দেয়ালে সাঁটানো হয়েছে বিভিন্ন মনীষীর ছবি। রুমের এক পাশে রয়েছে পড়ার চেয়ার-টেবিল ও অন্যপাশে বসার জায়গা। পাশে রয়েছে একটি কেবিনেট যেখানে প্রাথমিক চিকিৎসা সরঞ্জাম রাখা হয়েছে। রুমের ভেতরে রয়েছে একটি সুসজ্জিত ওয়াশরুম এবং এর পাশে রয়েছে হাত-মুখ পরিষ্কারের জন্য পানির ট্যাপ ও বেসিন। পাশে রয়েছে পোশাক পরিবর্তনের কক্ষ।

কলেজের অধ্যক্ষ তাপসী চক্রবর্তী জানান, এ রুমের উদ্বোধনের মাধ্যমে বিশ্বনাথ সরকারি কলেজে ছাত্রীদের জন্য উন্নত সুযোগ-সুবিধা নিশ্চিত হলো। আগে ছাত্রীরা যে প্রতিকূল অবস্থার মধ্যে ছিল এর ফলে এসব প্রতিকূল অবস্থার অবসান ঘটবে এবং ছাত্রীদের পড়াশোনার মান দিনদিন আরও বেগবান হবে। আমরা বিশ্বনাথ কলেজ পরিবার ও বিশ্বনাথবাসী এ গার্লস ফ্যাসিলিটিজ রুম পেয়ে খুবই আনন্দিত।

এজন্য তিনি জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, সাবেক উপজেলা নির্বাহী অফিসার বর্ণালী পাল এবং বর্তমান উপজেলা নির্বাহী অফিসার সুমন চন্দ্র দাশসহ কাজের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com