Sun. Oct 24th, 2021

এহসান গ্রুপ পিরোজপুর গ্রাহকদের টাকা ফেরত না দেওয়ার অভিযোগ


জালিস মাহমুদ,পিরোজপুর প্রতিনিধিঃ অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে এহ্সান গ্রুপ পিরোজপুর নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান গ্রাহকদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। 
বৃহস্পতিবার সন্ধ্যায় পিরোজপুর প্রেসক্লাবে এহ্সান গ্রুপ পিরোজপুরের কয়েকজন গ্রাহক ও কর্মচারী তাদের গচ্ছিত ৫৫ লাখ টাকা ফেরত না পেয়ে সংবাদ সম্মেলন করেন। 
লিখিত বক্তব্যে মুফতি শহিদুল ইসলাম নামে একজন গ্রাহক বলেন, পিরোজপুর জেলার বিভিন্ন উপজেলা ও পার্শ্ববর্তী কয়েকটি কয়েকটি জেলা থেকে এহ্সান গ্রুপ পিরোজপুর অধিক মুনাফার প্রলোভন এবং ইসলাম ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে সাধারণ গ্রাহকদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করেন সাবেক এমএলএম কর্মী মুফতি রাগীব আহসানের প্রতিষ্ঠান এহসান গ্রুপ পিরোজপুর নামে একটি প্রতিষ্ঠান। 
ভুক্তভোগী গ্রাহকদের মধ্যে মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা ফারুখ হোসেন, মাওলানা আবুল বাশার, মাওলানা হারুন অর রশিদ সহ বেশ কয়েকজন গ্রাহকদের থেকে অধিক মুনাফার প্রলোভন দেখিয়ে ৫৫ লাখ টাকা নেওয়া হয়।
 ২০১৯ সালের ২১ মে প্রতিষ্ঠানের চেয়ারম্যান মুফতি রাগীব আহসান চেক জালিয়াতির মামলায় গ্রেফতার হয়ে কিছু দিন জেলখানায় ছিলেন। পরে জামিনে বের হয়ে প্রতিষ্ঠনের নাম পরিবর্তন করেন এবং গ্রাহকদের লভ্যাংশ দেয়া বন্ধ করে দেন।
২০২০ সালে ৭ জুলাই এহসান গ্রুপ পিরোজপুরের চেয়ারম্যান মুফতি রাগীব আহসান পাওনা টাকার চেক প্রদানের আশ্বাস দিলে উপজেলা সদরের খলিশাখালী এলাকার আব্দুর রব খাঁন এর মাদ্রাসায় গেলে তার ভাইয়েরা ও পোষা সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাদের উপরে অর্তকিত হামলা চালায়। পরে স্থানীয়দের চাপে রাগীব আহসান ৩ লাখ টাকার চেক দেয় কিন্তু  ২০২১ সালের ৩১ মার্চ চেকের মেয়াদ শেষ হয়ে গেছে রাগীব আহসানের ব্যবহৃত মুঠো ফোনে ফোন দিলে নম্বর বন্ধ পাওয়া যায়। পরে বাধ্য হয়ে চেক ডিজ অনারের উকিল নোটিশ পাঠালে রাগীব আহসান উকিল নোটিশ পেয়ে আমার বড় ভাই মাওলানা নাছির উদ্দিনকে উকিল নোটিশ পাঠায়। নোটিশে বলা হয় তার চেক ২০১৯ সালে চুরি হয়েছে বলে থানায় সাধারণ ডায়েরী করা আছে এবং তার চেক চুরি করা হয়েছে। আমার বড় ভাই মাওলানা নাছির উদ্দিন চেক জালিয়াতির মামলা করে।
এছাড়া অন্যান্য গ্রাহকদেরও জমা কৃত ২৮ লাখ টাকা, ৫ লাখ টাকা, ৩ লাখ টাকা, ২ লাখ টাকা ফেরত চাইলে মুফতি রাগীব আহসানে ভাইয়েরা ও পোষ্য বাহিনী হামলা করে এবং মামলা করলে প্রান নাশের হুমকি দেয়।
তিনি আরও বলেন, এরকম অনেক গ্রাহক আছেন যারা টাকা চাইতে এসে নির্যাতিত হয়েছে। এরকম কয়েক হাজার গ্রাহকদের হাজার হাজার কোটি টাকা চাইতে এলে তাদেরকে শুধু আশ্বাস দেওয়া হয়। আবার অনেককে হামলা,মামলা ও প্রাণ নাশের হুমকি দেয়া হয়। 
তিনি গচ্ছিত টাকা ফেরত পাইতে প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করেন।
তবে অভিযোগের বিষয়ে এহসান গ্রুপের কর্তৃপক্ষের থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি। বারবার যোগাযোগ করার চেষ্ঠা করা হলেও এহ্সান গ্রুপের চেয়ারম্যান রাগীব আহসান কোন কথা বলতে রাজি হননি। এমনকি এহ্সান গ্রুপের ম্যানেজারও এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com