Sun. Oct 24th, 2021

শ্বাসরুদ্ধ অভীযানে দীর্ঘ ৬ দিন পর রামু থেকে মীরসরাইয়ের স্কুল ছাত্রী শ্রাবন্তী উদ্ধার হলেও ঘাতক লিটন ধরা ছোঁয়ার বাহীরে

চট্রগ্রাম ব্যুরোপ্রধান ঃ
চট্টগ্রামের মীরসরাইয়ের তালবাড়ীয়া গ্রাম থেকে দীর্ঘ ৬ দিন পূূর্বে অপহরণের কবলে পডে অপহরনের স্বীকার হয়েছিলো স্কুল ছাত্রী তরুণ দে ও মাতা দীপা দের একমাত্র কন্যা স্কুল ছাত্রী, কিন্তু শত চেষ্টা চালিয়ে ও যখন দীপার পরিবার মেয়েকে উদ্ধারে অক্ষম ঠিক তখনি মীরসরাইয়ের কৃতি সন্তান সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ অপহরণের কবলে পডা স্কুল ছাত্রীকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন মাত্র ৩০ মিনিটের দূর্দান্ত শ্বাসরুদ্ধকর দীর্ঘ ৬ দিন পূর্বের স্কুল ছাত্রীকে উদ্ধার করে দৃষ্টান্ত স্থাপন করেন সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ। এদিকে অপহরণকারীর কবলথেকে স্কুল ছাত্রী শ্রাবন্তী উদ্ধার হলেও দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর ও অপহরণকারী ঘাতক লিটন এখনো গ্রেফতার হয়নী।এমনকী বর্তমানে উক্ত অপহনকারী লিটন পূনরায় শ্রাবন্তীর পরিবাকে মোবাইলে হুমকী প্রদান করছে মোবাইলে, দিনের পরদিন মোবাইলে হুমকী দিচ্ছে শ্রাবন্তীর মা, বাবকে প্রাননাশের। তার বর্তমানে পরিবারের সবাইকে নিয়ে জীবনের নিরাপ্তা হিনতায় থানাতে আবারো জিডি দায়ের করেছেন। শ্রাবন্তীর মা দৈনিক আজকালের দর্পণকে বলেন আমার আমাদের জীবন, জীবীকার নিরাপ্তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা ও সিএমপি কমিশনারের নিকট জোরদাবী জানিয়ে, ঘাতক অপহনকারী লিটনকে ধরে আইনের আওতায় আনার সহোযোগিতা কামনা করেছেন। তার এই বিজয়ে সাংবাদিক সমাজ আরো এক বিজয় অর্জন করলো। মীরসরাইয়ের স্কুল ছাত্রীকে দৈনিক আজকালের দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জীবন কৃষ্ণ দেবনাথে এর একান্ত প্রচেষ্টায় কক্সবাজার র‌্যাব-১২ এর সহযোগিতায় কক্সবাজারেরর রামু এলাকায় অভিযান চালিয়ে রাত ১০.৩০ মিনিটে উদ্ধার করতে সক্ষমতা অর্জন করেন। এ বিষয়ে সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ বলেন; সাংবাদিকতার পাশাপাশি নিজেকে আর্তমানবতার কল্যানে নিয়োজিত রাখতে পেরে নিজেকে চির কৃতার্থ মনে করি।

অন্যদিকে দৈনিক আজকালের দর্পণ পত্রিকার প্রধান উপদেষ্টা মন্ডলীর সভাপতি বাবু আশীষ কুমার চৌধুরী এ বিষয়ে তীব্র নিন্দা জানীয়ে বলেন, আজ আমাদের সমাজটাকে ধ্বংস করার মানসে কিছু কুচক্রী মহল নারী সমাজটাকে ভোগের পণ্য হিসাবে ব্যবহার করছে। নারী হচ্ছে মায়ের জাতি । মায়ের প্রতি যাদের কোন ভালোবাসা নেই তারাই আজ সমাজটাকে ধ্বংস করার মানসে মা মহাষীদের প্রতি ভালোবাসাতে শিখে নাই। তিনি অতিশয় উক্ত অপহরণকারীকে আটক করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন। উল্লেখ যে, মীরসরাইয়ের আওয়ামী রাজনৈতিক প্রতিষ্ঠাতা প্রয়াত নিপেন্দ্র চৌধুরী যাকে এক নামে সবাই চিনেন সেই স্বর্গীয় নিপেন্দ্র চৌধুরীর ব্যক্তিত্ব পূর্ণ পুত্র আশীষ চৌধুরীর একান্ত অনুপ্রেরণায় সাংবাদিক জীবন কৃষ্ণ দেবনাথ এমনি একটি দূর্দান্ত জীবনের ঝুঁকি নিয়ে সাফল্যদায়ক র‌্যাব-১২এর মাধ্যমে ঊদ্ধার অভিযান পরিচালনায় সক্ষম হন।

জানা যায়, অপহরণকারী লিটন ধর শ্রাবন্তী দে (১২)-কে তার তার প্রেমের প্রস্তাব দিলে সে তার প্রেমের প্রস্তাব নাখোশ করে, যার ফলে প্রেমে ব্যর্থ হয়ে তার লালসার স্বীকার করাতে এ অপহরণ কাজ চালায় বলে জানায়।

এ বিষয়ে মীরসরাই থানায় একটি অপহরণ মামলা দায়ের করা হয়। যার মামলা নং ৭/৩০ তাং ১৮/৫/২১। শেষ খবর পাওয়া পর্যন্ত জানা যায় যে, অপহনকারী লিটন ধর ঘটনাস্থল থেকে পালিয়ে যায় তবে এখনো পর্যন্ত আকুকে আটক করা সম্ভব হয়নি। গত ১৮ মে রাত সাডে ১০টায় কক্সবাজারের রামু থেকে উদ্ধার করা হয় শ্রাবন্তী দে-কে। পরে রাতেই রামু থানায় তাকে হস্তান্তর করা হয় । অপহৃত শ্রাবন্তী দেকে উদ্ধার করা গেলেও অপহরণকারী পালিয়ে যায়। তবে এ বিষয়ে স্থানীয় প্রশাসন জানান, খুব শ্রীঘ্রই আমরা অপরাধীদেরকে গ্রেফতার করতে সক্ষম হবো এবং আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির বিধান করব। বর্তমানে অপহনকারী ঘাতক লিটন প্রতিনিয়ত শ্রাবন্তীর পরিবারকে অপহনকারী এই নাম্বার থেকে প্রাননাশের হুমকী প্রদান করে যাচ্ছ বলে থানায় মামলা ও জিডি দায়ের করেছেন অপহরনের সিকার শ্রাবন্তীর মা বলেন উক্ত নাম্বা থেকে ০১৮৮ ৯৫৩৫ ৭৯৯
ও ফেসবুকে নানা প্রকার ছবি প্রকাশ করে উক্ত পরিবারের সদস্যদের মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে ঘাতক লিটন। পরিবারের সকলের নিরাপ্তার জন্য প্রশাসনের সার্বীক সহোযোগিতা কামনা করেছেন এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের জনগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com