Wed. Jun 23rd, 2021

সিলেটে প্রধান শিক্ষকের অনিয়মের অভিযোগে ক্লাস বর্জন

স্টাফ রিপোর্টারঃ

অনিয়ম, জালিয়াতির অভিযোগে সিলেট সিটি করপোরেশন পরিচালিত মির্জাজাঙ্গাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) তারা ক্লাস বর্জনের পাশাপাশি দুর্নীতিবাজ প্রধান শিক্ষক বাহার উদ্দিন আকন্দের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

শিক্ষকরা বলেন, বিদ্যালয় সভাপতির স্বাক্ষর জাল করে ভুয়া রেজুলেশনের মাধ্যমে বেতন বৃদ্ধির সুপারিশ, বিদ্যালয়ের ১৫ লাখ টাকা আত্মসাত করেছেন প্রধান শিক্ষক বাহার উদ্দিন আকন্দ। তার বিরুদ্ধে তদন্ত হলেও স্বপদে বহাল রয়েছেন তিনি। যে কারণে দুর্নীতিবাজ শিক্ষকের অপসারণ চান তারা।
বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা নন্দিতা দেব, সুলতানা বেগম, মুরাদ উদ্দিন, এবিএম মুরাদ খান, সঞ্জিতা চক্রবর্তী, মঈন উদ্দিনসহ অনেকে বলেন, শিক্ষার্থীদের বেতনের টাকা আত্মসাত করেছেন প্রধান শিক্ষক। ভুয়া রেজুলেশন সভাপতির স্বাক্ষর জাল করে তিন বার বেতন বাড়িয়েছেন। এমন গুরুতর অপরাধের পরও তিনি বহাল তবিয়তে আছেন। যে কারণে তার অপসারণ ও শাস্তির দাবিতে তারা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির কয়েক শিক্ষার্থী বলেন, ভর্তির পর থেকে স্যাররা তিন বিষয়ের বেশি ক্লাস করান না। তাদের মন মর্জি অনুসারে ক্লাসে আসা-যাওয়া করেন। ক্লাসে পড়ালেখা হবে কি-না এ নিয়ে তাদের কোনো মাথা ব্যথা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com