Mon. Oct 18th, 2021

আজ শিবগঞ্জ ও ভোলাহাটে হঠাৎ বৃষ্টি

সুজন আলী, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি  :

শিবগঞ্জ ও ভোলাহাটে হঠাৎ ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে বেশ কিছু এলাকার আমের ক্ষতি হয়েছে। এছাড়া যে সব এলাকায় শুধু বৃষ্টি হয়েছে ওই সব এলাকায় আমের জন্য আশির্বাদ এই বৃষ্টি। সোমবার বিকেলে হঠাৎ করে ঝড় ও বৃষ্টি শুরু হয়। এতে কিছু কিছু বাগানের আম ঝরে পড়ে। বিশেষ করে শিবগঞ্জ পৌর এলাকা,কানসাট,শ্যামপুর,শাহবাজপুর,দাইপুখুরিয়া ও ভোলাহাট উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে ঝড়ের সাথে বৃষ্টি হয়। তবে কানসাট ইউনিয়নের কয়েকটি স্থানে শিলা বৃষ্টিতে আমের ক্ষতি হয়েছে। একাডেমী মোড়ের আম চাষী ইসমাইল খান শামীম জানান,বৃষ্টির সাথে শিলাবৃষ্টি শুরু হলে বেশ কিছু বাগানের আম ঝড়ে পড়ে। তবে অনা বৃষ্টির কারনে যে আমগুলো বড় হচ্ছিলনা তা দ্রতই বড় হবে।

অপর দিকে ভোলাহাটে বজ্রপাতে খড়কপুর এলাকার আবদুল কাদিরের ছেলে রনি নামে এক ব্যক্তি গুরুত্বর আহত হয়েছে। তাকে স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ।এদিকে ধাইনগর এলাকায় আমনুরা-কানসাট পল্লী বিদ্যুতের ৩৩ কেভি লাইনের উপর গাছ ভেঙে পড়ায় সাড়ে চারটা থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত শিবগঞ্জ উপজেলার পল্লী বিদ্যুতরে কোন ফিডারে বিদ্যুৎ নাই। কবে নাগাদ গাছ সরিয়ে বিদ্যুৎ সরবরাহ করা হবে তা তা স্পষ্ট করে বলতে পারেন নি কানসাট জোনাল অফিসের এজিএম কম কালিপদ সরকার।

এ বিষয়ে জানতে চাইলে চাঁপাইনব্গাঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ পরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম জানান,অনাবৃষ্টির কারনে বাগানে যে আমের বোঁটা শুকিয়ে গেছিল-সেগুলো ঝরে পড়তে পারে। এছাড়া যদি কোন এলাকায় শিলা বৃষ্টি হয়,তবে শিলার আঘাতে ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

উপদেষ্টা মন্ডলীঃমোঃ দেলোয়ার হোসেন খাঁন(হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ,প্রতিষ্ঠাতা চেয়ারম্যান)
ডঃ দিলিপ কুমার দাস চৌঃ ( অ্যাডভোকেট,সুপ্রিম কোর্ট ঢাকা)
সম্পাদক মন্ডলীর সভাপতিঃ অ্যাডভোকেট সাজ্জাদুর রহমান চৌধুরী ।।আইন সম্পাদকঃ অ্যাডভোকেট আবু সালেহ চৌধুরী।।
সম্পাদক ও প্রকাশক: মো: আজির উদ্দিন (সেলিম)
নির্বাহী সম্পাদক: দিলুয়ার হোসেন।। ব্যবস্থাপনা সম্পাদক: মোছাঃ হেপি বেগম ।I বার্তা সম্পাদক: মোঃ ছাদিকুর রহমান (তানভীর)
প্রধান কার্যালয় ২/২৫, ইস্টার্ণ প্লাজা,৩য়-তলা ,আম্বরখানা সিলেট-৩১০০।
+8801712-783194 dailyhumanrightsnews24@gmail.com